1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর সরকারি হাসপাতালে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হাজীগঞ্জে খালে মিলল অজ্ঞাত নারীর মরদেহ ছেংগারচর পৌর ৫নং ওয়ার্ড লীগের কমিটি গঠন সুবিধাবঞ্চিত শিশুদের সুরক্ষা ও অধিকার শীর্ষক এ্যাডভোকেসি সম্মেলন নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা। অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান  চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ, অবসান হলো লি যুগের

পুরাণবাজারে ২শ’ বছরের পুরানো গুপ্তধন পাওয়া নিয়ে এলাকায় ব্যাপক গুঞ্জন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৩ মে, ২০১৯
  • ৫১ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার:
চাঁদপুর শহরের পুরাণবাজার পালপাড়া কুন্ড বাড়িতে মাটি খুঁড়ে গুপ্তধন পাওয়া গেছে বলে ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়েছে এলাকায়। পালপাড়ায় বসতঘর করতে গিয়ে ২শ’ বছরের পুরানো দুই শতাধিক মুদ্রা উদ্ধার করা হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। এলাকাবাসী আরো জানায়, প্রশাসনিক হস্তক্ষেপের মাধ্যমে কথিত গুপ্তধনগুলো উদ্ধার করা প্রয়োজন। তা না হলে কথিত এ গুপ্তধন নিয়ে বড় ধরনের হাঙ্গামা হতে পারে এলাকায়।

স্থানীয়রা জানায়, পালপাড়ার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী সুভাষ পোদ্দার তার শতাধিক বছরের পুরানো বাড়ির টিনের ঘর ভেঙ্গে নতুন করে ঘর করার সময় মাটি কাটতে গিয়ে ওই গুপ্তধনের সন্ধান পান।

শনিবার (১১ মে) দুপুরে সেখানে কাজ করতে আসা মিস্ত্রী সুভাষ, সুব্রত, আল-আমিন ও কবির ঘরের পালা বসাতে মাটি খুঁড়েন। এ সময় মাটির নীচ থেকে একটি পাতিল উদ্ধার করেন। তারা পাতিলের ভেতরে প্রায় ২শ’ বছরের পুরানো দুই শতাধিক প্রাচীন মুদ্রা পাওয়া যায়। মুদ্রাগুলো রূপা ও স্বর্ণের ছিলো বলে অনেকে মন্তব্য করেছেন।

মাটির নীচ থেকে তোলা পাতিলে শত বছরের পুরানো মূল্যবান মুদ্রাগুলো বাড়ির মালিক সুভাষ পোদ্দার নিজে লুকিয়ে ফেলেন। অকেজো কিছু মুদ্রা সেখানে কাজ করতে আসা মিস্ত্রীদের দিয়ে ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। কিন্তু ঘটনাটি জানাজানি হলে ওই গুপ্তধন উদ্ধার নিয়ে এলাকায় ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় সেখানে কাজ করতে আসা মিস্ত্রী শুভঙ্কর ও সুবাস জানান, ঘরের ভেতরে পালা গাঁড়তে গিয়ে মাটি উঠালে একটি পাতিলের ভেতর প্রায় দেড়শ’ হতে দুশ’ বছরের পুরানো মূল্যবান মুদ্রা উদ্ধার করা হয়। মুদ্রাগুলো বাড়ির মালিক সুভাষ পোদ্দার নিয়ে যান। সেখান থেকে কিছু মুদ্রা আমাদেরকে দিয়ে বাকিগুলো তিনি নিজের কাছে রেখেছেন।

বাড়ির মালিক সুভাষ পোদ্দার জানান, মাটি খুঁড়ে প্রাচীন কিছু মুদ্রা পাওয়া গেছে। সে মুদ্রাগুলো সবাইকে দিয়ে দেয়া হয়েছে। আমার কাছে প্রমাণস্বরূপ একটি মুদ্রা রেখেছি। তবে মুদ্রাগুলো প্রায় শত বছরের পুরানো।

এদিকে সুভাষ পোদ্দারের বাড়ি থেকে শত বছরের মহামূল্যবান মুদ্রা উদ্ধার হওয়ার ঘটনাটি পুলিশকে না জানিয়ে তিনি নিজেই আত্মসাৎ করেছেন বলে স্থানীয়রা অভিযোগ করেন। এ ঘটনায় পুলিশ অনুসন্ধান করে মহামূল্যবান এ মুদ্রাগুলো উদ্ধার করে সরকারি কোষাগারে রাখার আহ্বান জানিয়েছেন সচেতন মহল।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews