1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

ফরিদগঞ্জে বিশৃংখলা-বিদ্বেসের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ২৫৮ বার পঠিত হয়েছে

এম.কে. মানিক পাঠান, সংবাদদাতা, ফরিদগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের ফরিদগঞ্জে বিজয় দিবসে স্মৃতি সৌধে ছাত্রলীগের এক গ্রুপের ফুলের ডালা ভেঙ্গে ফেলেছে অপর গ্রুপ। নিরাপত্তা ব্যবস্থা ছিল দুর্বল। স্মৃতি সৌধে মানুষের অংশ গ্রহণ ছিল হাতেগোণা। শৃংখলার অভাব ছিল কুচকাওয়াজ মাঠে। এতে মুক্তিযোদ্ধাদের এক অংশ ক্ষোভ প্রকাশ করে চলে গেছেন। অপরদিকে, উপজেলা পরিষদ চেয়ারম্যানও মাঠ থেকে বের হয়ে চলে গেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উপজেলা সদরের স্মৃতিসৌধে পুষ্পডালা অর্পণের জন্য অনেকের সাথে উপস্থিত হন ছাত্রলীগ ফরিদগঞ্জ উপজেলা কমিটির নেতৃবৃন্দ। সভাপতি বাকিবিল্লাহর নেতৃত্বে ছাত্রলীগ ফুলের ডালা হাতে স্মৃতি সৌধের দিকে এগিয়ে যান। ওই সময়ে মুহম্মদ শফিকুর রহমান, এমপি’র ঘোষিত ছাত্রলীগ উপজেলা কমিটির সভাপতি কামরুল হাসান পাটওয়ারী ওই ডালা টেনে নিয়ে ভেঙ্গে ফেলেন। ওই সময়ে তিনি বলেন, তোরা কিসের ছাত্রলীগ। তোরা ভুয়া। এর আগে মুহাম্মদ শফিকুর রহমান এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী অফিসার তাছলিমুন নেছা, সহকারী কমিশনার (ভূমি) আজিজুন নাহার, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তছলিম, থানার অফিসার ইনচার্জ আবদুল মান্নান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রমুখ আবদুছ ছোবহান লিটন উপস্থিত ছেলেন। তবে, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উপজেলা কমিটির অধিকাংশজন উপস্থিত ছিলেন না। ফুলের ডালা ভেঙ্গে ফেলার পর পুষ্পস্তবক অর্পণ না করে উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ ছাত্রলীগের ওই অংশ নীরবে চলে যান। ঘটনার সময়ে সময়ে পুলশ উপস্থিত থাকলেও তারা নীরব ভূমিকা পালন করেন। দুপুরে স্মৃতিসৌধের বেদি ফাঁকা দেখা যায়। সেখান থেকে ফুলের ডালাগুলো কে বা কারা নিয়ে গেছে। এ সব ঘটনায় স্মৃতিসৌধে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।
এদিকে, সকাল ৯ ঘটিকায় স্থানীয় এ.আর. হাই স্কুল মাঠে কুচকাওয়াজ মাঠে সালাম গ্রহণ শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলামস রোমান মাঠ ত্যাগ করেন। অপরদিকে মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান না দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা আলী আহম্মদ এর নেতৃত্বে এক অংশ মাঠ ত্যাগ করেন। তাদের ক্ষোভ প্রকাশ করতে শোনা যায়।
ফুলের ডালা টেনে ভেঙ্গে ফেলার ঘটনায় ছাত্রলীগ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন। বাকিবিল্লাহ বলেছেন, যারা আমাদের হাত থেকে ফুলের ডালা ভেঙ্গেছে তারা ছাত্রলীগ পরিচয় দেয় কিভাবে। তিনি বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় দিবসের প্রতি সম্মান দেখিয়ে আমরা নীরবে স্মৃতিসৌধ প্রাঙ্গন ত্যাগ করেছি।
এমপি ঘোষিত অংশের সভাপতি কামরুল হাসান পাটওয়ারী বলেন, ভুল কথা। আমরা কারও ডালা ভাঙ্গিনি। শুনেছি, আমরা ফুলের ডালা দিয়ে চলে আসার পর তারা নিজেরা নিজেরা ঝগড়া লেগে ডালা ভেঙ্গে ফেলেছে।
এদিকে, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান ও সাধারণ আবদুছ ছোবহান লিটন কুচকাওয়াজ মাঠে বিশৃংখলার অভিযোগে মাঠ ত্যা করেছেন। তাদের সঙ্গে সহকর্মীরাও চলে যান।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান বলেছেন, ভাই, এমপি, দলীয় নেতৃবৃন্দ, প্রশাসনের লোকজনসহ আপনার সবাই উপস্থিত ছিলেন। আপনাদের সামনেই সব কিছু ঘটেছে। ছাত্রলীগ নেতৃবৃন্দের হাত থেকে পুষ্পমাল্য ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে। কেউ কোন কথা বলেনি। ছাত্রলীগের কমিটি নিয়মতান্ত্রিকভাবে অনুমোদিত। আমরা শুধু আওয়ামী লীগ করি এমন না। আমরা আওয়ামী পরিবারের বংশধর, তথা জাতির জনক ও শেখ হাসিনার পরিক্ষিত কর্মী।
ইউএনও তাছলিমুন নেছা বলেছেন, আমি তো একা মানুষ আমার সব দিকটা তেখতে হয়। স্মৃতিসৌধে শৃংলা বজায় রাখার জন্য মাইকে বারংবার ঘোষণা দেওয়া হয়েছিল। আমরা সেখান থেকে চলে আসার পর কি হয়েছে, আমি জানি না। মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়ার জন্য সংসদ ভবনে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান ছিল। তারা আগে থেকে সেখানে চলে যাওয়ার কথা। এর মধ্যে কি হয়েছে, আমি বলতে পারি না। এক প্রশ্নের উত্তরে তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, স্মৃতিসৌধে কি আমি ফুল পাহাড়া দেবো।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews