1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

বইমেলায় আরাফাত শাহরিয়ারের শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘খুদে গোয়েন্দাদের সফল অভিযান’

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৮১ বার পঠিত হয়েছে

অমর একুশে গ্রন্থমেলা ২০২২ উপলক্ষে প্রকাশিত হয়েছে শিশুসাহিত্যিক ও গল্পকার আরাফাত শাহরিয়ারের লেখা শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘খুদে গোয়েন্দাদের সফল অভিযান’। বইটি প্রকাশ করেছে খ্যাতনামা প্রকাশনা সংস্থা ‘অন্যধারা’, প্রচ্ছদ ও অলংকরণ করেছেন মানবেন্দ্র গোলদার। শিশু-কিশোরদলের দুরন্তপনা, দুঃসাহসী অভিযান, গোয়েন্দা কাহিনি ও ভূতের মজার মজার গল্প আছে বইটিতে। আছে ইট-পাথরের যান্ত্রিক নগরীতে চার দেয়ালে বন্দি মা-হারা অন্তুর গল্প; মেঘের রাজ্যে যে মাকে খুঁজে বেড়ায়! কথা বলা রোবট বানিয়ে তাক লাগিয়ে দেওয়া খুদে বিজ্ঞানী রবিনের সঙ্গে পরিচয় হবে বইটিতে। দেখা হয়ে যাবে প্রাণিপ্রেমী প্রিয়ন্তী, শীতার্তদের পাশে হাত বাড়িয়ে দেওয়া আর্য ও ওর বন্ধুদের সঙ্গে।
বইটিতে ভিন্নস্বাদের দশটি গল্প আছে। গল্পগুলো হলো ‘ভূত বিতাড়ন কমিটি’, ‘ভূতের সন্ধানে ভূত’, ‘খুদে গোয়েন্দাদের সফল অভিযান’, ‘ভয়াল মৃত্যুপুরী, ‘মেঘ ও মায়ের গল্প’, ‘রবিনের রঙিন রোবট’, ‘শীতের বুড়ি ও আর্যর গল্প’, ‘প্রিয়ন্তী ও তার পোষা বিড়ালছানা’, ‘খুদে গোয়েন্দা মৃন্ময়’ ও ‘ছোটদের রাগ করতে মানা নেই’। গল্পগুলো দৈনিক প্রথম আলোর ‘গোল্লাছুট’, সমকালের ‘ঘাসফড়িং’, ইত্তেফাকের ‘কচিকাঁচার আসর’, জনকণ্ঠের ‘ঝিলিমিলি’, ভোরের কাগজের ‘ইষ্টিকুটুম’, খোলা কাগজের ‘ইচ্ছেডানা’ পাতা ও ‘কিশোর বাংলা’ ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে।
‘খুদে গোয়েন্দাদের সফল অভিযান’ বইটির গল্পগুলো শিশু-কিশোরদের সামনে খুলে দেবে ভাবনার নতুন দুয়ার। ওদের নিয়ে যাবে কল্পময়, স্বপ্নময় জগতে। বইটির মলাটমূল্য ১৬০ টাকা, বইমেলায় ২৫% ছাড়ে পাওয়া যাচ্ছে অন্যধারার স্টলে (স্টল নম্বর ৩১৩-৩১৬)। ঘরে বসে রকমারির ১৬২৯৭ ও ০১৫১৯৫২১৯৭১ নম্বরে ফোন করে ও অনলাইনে অর্ডার করা যাবে নিচের লিংকেÑ
িি.িৎড়শড়সধৎর.পড়স/নড়ড়শ/২১৩১৬৯

লেখক পরিচিতি
আরাফাত শাহরিয়ার শিশুসাহিত্যিক ও গল্পকার। লেখালেখিতে হাতেখড়ি ইশকুলবেলায়। ছোটদের রাজ্য রঙিন করতে লিখছেন। লিখেন বড়দের জন্যও। শীর্ষ জাতীয় দৈনিকগুলোতে নিয়মিত লেখা ছাপা হয়। প্রকাশিত বই ১১টি। কয়েকটি প্রকাশের অপেক্ষায়। শিশু-কিশোরদের জন্য লিখছেন প্রায় দুই যুগ ধরে। ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ¯œাতক ও ¯œাতকোত্তর। বিশ^বিদ্যালয় জীবনে বেছে নেন সাংবাদিকতা। কাজ করেছেন প্রথম আলো ও কালের কণ্ঠে। ‘ইনফোপিডিয়া ডটকম ডটবিডি’ সম্পাদক। বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক হিসেবে কর্মরত।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews