1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

চাঁদপুরে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হলো সরস্বতী পূজা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩১২ বার পঠিত হয়েছে

চাঁদপুর প্রতিনিধি
ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশ আর বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সমপ্রদায়ের সরস্বতী পূজা। ৩১ জানুয়ারি সন্ধ্যার পর চাঁদপুর শহরস্থ হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে জেলা পূজা উদ্যাপন পরিষদ, ঐক্য পরিষদ নেতৃবৃন্দসহ ভক্তবৃন্দের ব্যাপক উপস্থিতিতে প্রতিমা সহকারে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সুসজ্জিত আলোকসজ্জায় ও বাদ্য বাজনার মধ্য দিয়ে ছোট, বড়, সকল বয়সের নর-নারী ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শহরের গুরুত্বপূর্ণ সড়ক অতিক্রম শেষে পুনরায় স্ব স্ব পূজা ম-পে প্রতিমা নিয়ে ফিরে যায়। এ সময় রাস্তার দু’ ধারে দাঁড়িয়ে নারী পুরুষ বর্ণাঢ্য শোভাযাত্রা দেখে আনন্দ উপভোগ করেন। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর ভূমিকা ছিল প্রশংসনীয়। তারা দুপুরের পর থেকেই হাসান আলী স্কুল মাঠসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান করেন।

বর্ণাঢ্য এ শোভাযাত্রায় নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডঃ রনিজত রায় চৌধুরী, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সহ-সভাপতি লায়ন দিলীপ কুমার ঘোষ, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুশীল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধরসহ পূজা উদ্যাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ এবং বিভিন্ন মন্দির ও পূজা আয়োজনকারী নেতৃবৃন্দ। উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি রাতে পূজা ম-পে প্রতিমা স্থাপনের মধ্য দিয়ে সরস্বতী পূজার কার্যক্রম শুরু হয়। পরদিন সকালে দেবীচরণে অঞ্জলী প্রদান আর বিকেল থেকে অধিক রাত পর্যন্ত প্রতিমা দর্শন এবং গতকাল বিকেল থেকে রাত অবধি উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পূজার পরিসমাপ্তি ঘটে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews