1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

বাংলাদেশের কুমিল্লা সীমান্তে প্রবেশ করে বিএসএফের গুলি, ৩ বিজিবি আহত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৫৮ বার পঠিত হয়েছে

ডেক্স রিপোর্ট: বাংলাদেশরে কুমিল্লা সীমান্তে ঢুকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের সদস্যরা তিন বিজিবি সদস্যকে মারধর করেছে। এক পর্যায়ে তারা ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় বিজিবির সঙ্গে পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

কুমিল্লার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের কেরানীনগর মধ্যমপাড়া গোলাবাড়ি বিওপি সীমান্ত এলাকায় গতকাল সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গতকাল সোমবার বিকেলের দিকে কুমিল্লা সীমান্তের কেরানীনগর মধ্যমপাড়া এলাকায় দুই নারীকে চোরাকারবারী সন্দেহে ধাওয়া করে বিএসএফের এক সদস্য। সে নো-ম্যান্স ল্যান্ড অতিক্রম করে বাংলাদেশের প্রায় তিনশ গজ ভেতরে ঢুকে যায়। এসময় বিজিবির গোয়েন্দা বিভাগের ফিরোজ নামের এক সদস্য বিএসএফ সদস্যের কাছে এ ব্যাপারে জানতে চান। কথা বলার এক পর্যায়ে বিএসএফ সদস্য ও ভারতের ৮/১০ জন স্থানীয় লোক বিজিবি সদস্য ফিরোজকে তুলে নেয়ার চেষ্টা করে। এতে বাংলাদেশের স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে বিজিবি সদস্যকে উদ্ধার করে এবং বিএসএফ সদস্যকে ধরে স্থানীয় গোলাবাড়ি বিজিবি ক্যাম্পের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন, এ ঘটনার একপর্যায়ে ভারতের ৪০/৫০ জন লোক এবং বিএসএফের ২৫/৩০ জনের একটি দল বাংলাদেশ অভ্যন্তরে ঢুকে পড়ে। তারা টহলরত দুই বিজিবি সদস্য ও বিজিবির গোয়েন্দা সদস্য ফিরোজকে মারধর করে। একপর্যায়ে এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য বিএসএফ ফাঁকা গুলি চালায়। পরে স্থানীয়রা ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে বিএসএফ ও ভারতীয় লোকজন পালিয়ে যায়।

চেয়ারম্যান জানান, পরে বিজিবির একটি দল ঘটনাস্থলে গিয়ে আহত তিন বিজিবি সদস্যকে উদ্ধার করে। এদিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কুমিল্লা ১০ বিজিবির কর্মকর্তারা। পরে তারা বিএসএফের সঙ্গে এ ব্যাপারে বৈঠকে বসেন।

বৈঠক শেষে রাত সাড়ে ৭টার দিকে ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম সারোয়ার জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত অধিনায়ক পর্যায়ের পতাকা বৈঠকে বিষয়টির সুরাহা হয়েছে। বৈঠকে বিএসএফ প্রতিনিধিরা ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews