1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

বাংলাদেশ স্কাউটসের জাতীয় পর্যায়ের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২ বার পঠিত হয়েছে
মানিক দাস // বাংলাদেশ স্কাউটসের জাতীয় পর্যায়ের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড মূল্যায়ন ২০২২ পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে।  ১৬ সেপ্টেম্বর শনিবার সকালে জেলা স্কাউটস ভবনে তা অনুষ্ঠিত হয়। সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের জন্য এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মূল্যায়নে চাঁদপুর জেলার সকল উপজেলা থেকে মোট ৬৫ জন স্কাউটস সদস্য এ পরীক্ষায় অংশগ্রহণ করেন।
মুল্যায়ন কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালনার  লক্ষ্যে জাতীয় উপ কমিশনারের নেতৃত্বে জাতীয় সদর দফতর থেকে ৪ জন মূল্যায়নকারী নিয়োগ করা হয়। স্কাউটস সদস্যরা দেড়  ঘন্টার লিখিত মূল্যায়ন, মৌখিক ও ব্যবহারিক মূল্যায়নে অংশগ্রহণ করে। এছাড়াও জেলা স্কাউটস কমিশনার, জেলা সম্পাদক, জেলা স্কাউটসের  সহকারি  পরিচালক সহ অন্যান্য সদস্যগণ এসময়  উপস্থিত ছিলেন।
জেলা স্কাউটস সম্পাদক অজয় কুমার ভৌমিক বলেন, ১২ থেকে ২৫ বছর বয়স্ক তরুণ তরুণীদের একটি সুস্থ সমাজের প্রয়োজনীয়তা সম্পর্কে ধারণা প্রদানের লক্ষ্য সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড  স্কীম চালু করা হয়েছে। এই অ্যাওয়ার্ড অর্জন করতে হলে একজন স্কাউটস, রোভার স্কাউটস, বালক, বালিকাকে তিনটি সাধারণ শিশু স্বাস্থ্য পরিদর্শিতা ব্যাজ অর্জন করতে হবে।
স্কাউটসদেরকে এই সাথে আরো সমাজ উন্নয়ন সংক্রান্ত চারটি পরিদর্শিতা ব্যাজ অর্জন করতে হবে। একজন স্কাউটস,স্ট্যান্ডার্ড ব্যাজ অর্জনের পর সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ডের কাজ করার যোগ্য বলে বিবেচিত হবে।সেই লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় পর্যায়ের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড মূল্যায়ন ২০২২ অনুষ্ঠিত হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews