1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী সাথী আক্তার আত্মহননের মামলার অভিযোগপত্র দাখিল

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৬ বার পঠিত হয়েছে

বিদ্যালয়ের চার শিক্ষকের বেতন ফেব্রুয়ারি থেকে বন্ধ রয়েছে, মানবেতর জীবনযাপন করছেন শিক্ষকগণ

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নস্থ বাগাদী গণি মডেল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সাথী আক্তার (১৪) আত্মহনন মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে। এ মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ মাহাবুর আলম মন্ডল সম্প্রতি অভিযোগপত্র দাখিল করেছেন। ২ জনকে অভিযুক্ত করে তিনি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এই দু’জন হচ্ছেন বাগাদী গণি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (ঘটনার সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক) আলাউদ্দিন মজুমদার ও বিদ্যালয়ের হিসাব রক্ষক ফাতেমা আক্তার। ২০১৬ সালের ২৯ আগস্ট এ আত্মহত্যার ঘটনা ঘটে। বিদ্যালয়ের ৮ম শ্রেণীর প্রাক মূল্যায়ন পরীক্ষার ফি দিতে না পারায় কয়েকজন শিক্ষকের দ্বারা অপমানিত হয়ে অপমান সইতে না পেরে সে আত্মহত্যা করে। এ আত্মহত্যার ঘটনা দেশব্যাপী আলোচিত হয়। ঘটনার তিন দিনের মাথায় শিক্ষা সচিব নিহত সাথী আক্তারের বাড়িতে আসেন। এর আগে স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণও ঘটনাস্থলে যান। হতদরিদ্র পরিবারের সন্তান হওয়ায় সাথী আক্তার তার ৮ম শ্রেণীর প্রাক মূল্যায়ন পরীক্ষার ফি দিতে পারে নি। এ কারণে তাকে স্কুলের তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদারসহ কয়েকজন শারীরিক শাস্তিসহ বেশ অপমান করেন। এ অপমান সইতে না পেরে এবং পরদিন তার অভিভাবক পরীক্ষার ফি দিতে ব্যর্থ হওয়ায় সে নিজেদের বসতঘরে আত্মহত্যা করে। নিহত সাথী আক্তারের বাড়ি বাগাদী ইউনিয়নের মধ্য বাগাদী গ্রামে। তার পিতা হচ্ছে মোঃ দেলোয়ার হোসেন শেখ দেলু। তিনি একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

ঘটনার পর ওই দিনই নিহত সাথীর পিতা দেলোয়ার হোসেন বাদী হয়ে বিদ্যালয়ের চারজন শিক্ষক ও হিসাব রক্ষককে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। যে পাঁচজনের বিরুদ্ধে বাদী অভিযোগ আনেন তারা হচ্ছেন : বাগাদী গণি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদার, সহকারী শিক্ষক (হিসাব বিজ্ঞান) মোঃ জাকির হোসেন, সহকারী শিক্ষক (গণিত) মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী, সহকারী শিক্ষক (সমাজ বিজ্ঞান) মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা ও হিসাব রক্ষক ফাতেমা আক্তার।

তবে ঘটনার পর নিহতের বাড়িতে গিয়ে বাদী ও তার স্ত্রীর সাথে কথা বললে তারা সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদার ও হিসাব রক্ষক ফাতেমা আক্তারকেই বেশি দোষারোপ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে মামলার এজাহারভুক্ত পাঁচ জন আসামীর মধ্যে তিন জনকে এ মামলা থেকে অব্যাহতি দেয়ার সুপারিশ করে অপর ২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তকারী কর্মকর্তা যে তিনজনকে এই মামলার দায় থেকে অব্যাহতি দেয়ার সুপারিশ করেন সে তিনজন হচ্ছেন মোঃ জাকির হোসেন, মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী ও মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা।

এই তিন জনের ব্যাপারে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে পর্যাপ্ত ও বস্তুনিষ্ঠ সাক্ষ্য-প্রমাণ না পাওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়ার সুপারিশ করেন তিনি। আর অভিযুক্ত দু’জন হচ্ছেন আলাউদ্দিন মজুমদার ও ফাতেমা আক্তার। এই দু’জনের মধ্যে আলাউদ্দিন মজুমদারকে গত ৩১/৮/২০১৬ খ্রিঃ তারিখে গ্রেফতার করা হয়। আর ফাতেমা আক্তার জামিনে আছেন। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে এজাহারভুক্ত পাঁচজনের মধ্যে চারজন গত ফ্রেবুয়ারি মাস থেকে বেতন ভাতা পাচ্ছেন না। এ চারজন হচ্ছেন : সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদার, সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী, মোঃ জাকির হোসেন ও ফাতেমা আক্তার।

সরকারের সংশ্লিষ্ট দপ্তরের আদেশে তাদের বেতন ভাতাদি বন্ধ করে দেয়া হয়। অথচ এই চারজনের মধ্যে জাহাঙ্গীর হোসেন বেপারী ও মোঃ জাকির হোসেনকে মামলার অভিযোগপত্র থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এঁদের মধ্য থেকে একজন শিক্ষক ক্রাইম এ্যাকশনকে জানান, ফেব্রুয়ারি ২০১৭ থেকে আমাদের বেতন-ভাতাদি বন্ধ। এরই মধ্যে রমজান, ঈদুল ফিতর ও ঈদুল আযহা গেছে। আমরা যে স্ত্রী-সন্তান নিয়ে কী মানবেতরে জীবনযাপন করছি তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তিনি জানান, সরকারের এই আদেশের বিরুদ্ধে আমরা হাইকোর্টে আপীল করি। হাইকোর্ট সরকারি ওই নির্দেশ ৬ মাসের জন্যে স্থগিত করে। সরকার পক্ষ আবার হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে। সুপ্রীম কোর্টের আপীল বিভাগ সরকারের লিভ টু আপীল খারিজ করে দেয়। তিনি আরো জানান, গত ৩০ মে আমরা হাইকোর্টের রায় পাই।

জুলাইতে আপীল বিভাগ সরকারের লিভ টু আপীল খারিজ করে দিয়ে আমাদের বকেয়া সকল বেতন-ভাতা পরিশোধ করার নির্দেশ দেয়। তারপরও আমরা বেতন পাচ্ছি না। দীর্ঘ ৭টি মাস আমরা খুবই কষ্টে দিনাতিপাত করছি। এ বিষয়ে আমরা চাঁদপুরের সুযোগ্য জেলা প্রশাসকসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সুদৃষ্টি কামনা করছি। অন্তত আমাদের বকেয়া বেতন ভাতা পরিশোধ করে দেয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews