1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর উপজেলা যুবদলের সদ্য দায়িত্বপ্রাপ্ত কমিটির আলোচনা সভা নিখোঁজের ২১ ঘণ্টা পর নদী থেকে মাদরাসাছাত্রের লাশ উদ্ধার চাঁদপুর সরকারি হাসপাতালে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হাজীগঞ্জে খালে মিলল অজ্ঞাত নারীর মরদেহ ছেংগারচর পৌর ৫নং ওয়ার্ড লীগের কমিটি গঠন সুবিধাবঞ্চিত শিশুদের সুরক্ষা ও অধিকার শীর্ষক এ্যাডভোকেসি সম্মেলন নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা। অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান 

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫৭ বার পঠিত হয়েছে
মানিক দাস // বিশ্ব ভোক্তা  অধিকার দিবস উপলক্ষে জেলা  প্রশাসনের আয়োজনে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  ১৫ মার্চ বুধবার বিকাল ৩ টায় জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা  অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ভোক্তা অধিকার শহরে তাদেন কার্যক্রম পরিচালনা করছেন। জরিমানা যেন করা না লাগে সে ভাবে ব্যবসা করলে হয়। আপনারা দেখবেন আমাদের কোনো পর্যটন কেন্দ্র নেই। আমাত র এ জেলায় তেমন ভাবে পর্যটন কেন্দ্র গড়ে উঠেনি। শেখ হাসিনার উদ্যোগে একটি কেন্দ্র গড়ে উঠেছে। চাঁদপুরে অনেক মানুষ ঢাকা থেকে ঘুরতে আসে। মোলহেড কেন্দ্র আছে, মেঘনা নদীর সুন্দর্য্য দেখতে আসে। ঢাকা থেকে চাঁদপুর কাছে হওয়ায় অনেকেই এখানে ঘুরতে আসে। চাঁদপুরে হোটেল রেস্তোরা আছে সেগুলো এমন মানের নয়। কয়েকটি খাবার হোটেল  সাধারন মানের আছে বাকী গুলো একেবারেই মান খারাপ, পরিস্কার পরিচ্ছন্নতার অভাব।যারা খাবার পরিবেশন করে তাদের পরিস্কার পরিচ্ছন্নতার অভাব রয়েছে।আমি ব্যবসায়ীদের সাথে মিটিং করার আগে বলেছি সব সময় লাভ করা যাবে না। ব্যবসার সাথে লাভ ক্ষতি দুটিই জড়িত। ব্যবসা করে রাতারাতি বৃত্তশালী হয়ে যাওয়া এ স্বপ্নটি দেখা উচিত নয়। আপনি যখন ব্যবসা করছেন তখন আপনি একজন ক্রেতা এবং বিক্রেতা। আপনি যদি একজনকে ঠকিয়ে থাকেন তাহলে আপনি যখন ক্রেতা হবেন তখন আপনিও ঠকবেন। ানিজ্য মন্ত্রনালয় বরে দিয়েছে আপনি একটি পণ্য কত টাকায় কিনবেন আর কত টাকায় বিক্রি করবেন। অনেক ক্ষেত্রে আমরা তা যাচাই করতে পারিনা। ক্ষুদ্র ব্যবসায় যারা আছেন তারা বড় পাইকার বা এজেন্ট থেকে পণ্যকে নিয়ে বিক্রি করেন আমরা কখনই তার কাছে রশিদ চাই না। তখন তারা বলে আমরা সংরক্ষণ করি নাই। আপনারা ক্রেতাকে ঠকানোর জন্য অথবা অসাবধানতার কারণে এগুলি সংগ্রহ করেন না।এটি যেভাবেই করেন না কেন আপনি অপরাধী।  ভোক্তা সংরক্ষণ আইন হয়েছে ২০০৯ সালে আর এখন ২০২৩ সাল।এ ১৪ বছরে আপনি যদি সচেতন হতে না পারেন আপনি ১৪০০ বছর হতে পারবেন কিনা তা মনে হচ্ছে না। এটি সচেতনতার অভাব আমি বলবো না এটি সচেতনতার অভাবে আমি বলব না, এটি হচ্ছে সদিচ্ছার অভাবে। আপনারা যদি সচেতন থাকেন তাহলে এসব ঝামেলা থেকে দূরে থাকতে পারেন।
আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম বার, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা ক্যাব সাধারন সম্পাদক অধ্যক্ষ মোশারফ হোসেন,চাঁদপুর প্রেসক্লাবের সহ সভাপতি সোহেল রুশদী , ফরিদগঞ্জ উপজেলা বাজার ব্যবাসায়ী সমিতির সাধারন সম্পাদক জুলফু হাজী, বাবুরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন খান।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews