1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

বীরগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে টিউবওয়েল চুরি,ভয়াবহ অগ্নিকান্ড, ,কতৃপক্ষ নিরব ? 

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৪০ বার পঠিত হয়েছে
রনজিৎ সরকার রাজ বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি   # দিনাজপুরের বীরগঞ্জে নিজপাড়া-১ সরকারি প্রাইমারি স্কুলে ভয়াবহ অগ্নিকান্ড, প্রধান শিক্ষক সহ কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা ও চরম উদাসীনতায় স্কুলটি মাদক সেবী ও বখাটেদের নিরাপদ আস্তানা হিসেবে গড়ে উঠেছে।
উপর মহলের জরুরী হস্তক্ষেপ দাবী করেছেন এলাকার শিক্ষানুরাগী সচেতন নাগরিকসহ খোদ স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ জিয়াউর রহমান জিয়া।
স্কুল মাঠে মুল দ্বিতল ভবন থেকে আলাদা শিশু শ্রেণি ক্লাশ ওয়ান-এর জন্য নব নির্মিত টিনসেড সেমিপাকা ঘর অরক্ষিত থাকায় সেখানে আমিনা নামের জনৈক মহিলা, প্রধান শিক্ষক ইয়াকুদ আল জান্নাত ও দপ্তরী কাম প্রহরী জোবায়দু্ল ইসলাম@ জসিমের জ্ঞাতসারে ঐ ক্লাশ রুমে
শুকনো ভুট্টার গাছ (জ্বালানী) মজুদ রাখে।
১১ জুন’২০২১ ইং দূপুর বেলা হঠাৎ আগুন লেগে স্তূপ করা খড়ি ও ঘরটি পুড়ে ভস্মীভুত হয়। এলাকাবাসী ভয়াবহ অগ্নীকান্ডের ঘটনা বীরগঞ্জ ফায়ার সার্ভিসে জানালে তাদের একটি ইউনিট সেখানে গিয়ে দ্রুত  আগুন নিয়ন্ত্রনে আনেন।
মুঠোফোনে কথা হলে প্রধান শিক্ষক বলেন করোনা কালিন স্কুল বন্ধ থাকায় মাদক সেবী ও বখাটে ছেলেরা এখানে কুকর্মের আখড়া বানিয়েছে এবং আমার বিশ্বাস তারাই এমন ভয়াবহ অগ্নিকান্ড ঘটিয়েছে।
এতে বিদ্যালয়ে সরকারী সম্পদের প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকার অধিক ক্ষতি হয়েছে।
ইতিপুর্বেও একটি টিউবওয়েল চুরি হয়েছে বলে তিনি স্বীকার করেন।
সরজমিনে গেলে ঘটনার প্রত্যক্ষদর্শী এলাকার অনেকে জানান প্রধান শিক্ষক ও দপ্তরীর যোগসাজসে ও দায়িত্বে অবহেলার কারণে সরকারী সম্পদের ব্যপক ক্ষতি হচ্ছে দেখার কেউ নেই!
শুক্রবার বিকেলে আনুমানিক সাড়ে ৪ টার সময় প্রধান শিক্ষক ঘটনাটি তার ক্লাস্টারে দায়িত্বরত এটিওকে জানিয়েছেন কিনা? জবাবে বলেন আমি একটি বিয়ের দাওয়াতে অবস্থান করছি, ফিরে গিয়ে জানাব।
প্রহরী জসিম জানান অনেকবার নিষধ করা স্বত্তেও মহিলা খড়িগুলো সেখানে রেখেছিল। আর এলাকার বখাটে ছেলেরা নেশাগ্রস্ত হয়ে জোর পুর্বক সব অপকর্ম করে থাকে, বাধা দিলে উল্টো তারাই হুমকি দেন।
হুমকিদাতাদের নাম জিজ্ঞেস করলে উত্তরে বলে আমি চিনি না।
প্রায় ৪/৫ মাস পুর্বে চুরির বিষয় কর্তৃপক্ষ কে অবগত বা থানায় জিডি করা হয়েছে কিনা? প্রতিত্তোরে প্রধান শিক্ষক বলেন না।
অগ্নিকান্ডের ঘটনাটি প্রায় ৫ ঘন্টা পরে সাংবাদিক ঘটনাস্থলে যাওয়ার পর সহকারী শিক্ষা অফিসার কে জানানো হয়।
এ ব্যপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ ও সহকারী শিক্ষা অফিসার মোঃ মাজেদুর রহমানের সাথে কথা হলে তারা জানান টিউবওয়েল চুরির বিষয়টি আমাদেরকে জানানো হয়নি।
তবে প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার জন্য বিভাগীয় কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।
এ রিপোর্ট লিখা পর্যন্ত উর্ধতন কোন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন কিংবা আইনগত   কোন ব্যবস্থা নেয়া হয়নি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews