1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

মতলবে উপজেলা নির্বাচনকে ঘিরে আ.লীগের দৌড়ঝাঁপ, নীরব বিএনপি

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ১৯ বার পঠিত হয়েছে
সুমন আহমেদ :
আগামী ৮ মে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ প্রথম ধাপের নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠেছে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা। যত সময় ঘনিয়ে আসছে ততই প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে উঠছে প্রার্থীরা। এ ছাড়া নির্বাচনকে ঘিরে উপজেলার হাটবাজার থেকে শুরু করে ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠান, অফিস আদালতসহ বিভিন্ন জনবহল জায়গায় সর্বত্র চলছে নির্বাচনী আলাপ আলোচনা তর্ক-বির্তক। কে হতে পারে চেয়ারম্যান, পুরুষ এবং মহিলা ভাইস চেয়ারম্যান।
এদিকে এ উপজেলার সাধারন ভোটারা জানান, বিএনপির দূর্গ হিসেবে খ্যাত চাঁদপুর-২ আসনে মতলব উত্তর-দক্ষিণ উপজেলায় দেশের রাজনৈতিক বিরোধী দলসহ কোনো রাজনৈতিক দলই ভোটে অংশগ্রহণ না করার কারণে এ নির্বাচন প্রশ্নবিদ্ধ থাকলেও দলীয় প্রতীক ছাড়া সাধারণ ভোটাররা অনেকটা খুশি।
ইতোমধ্যে এ দুই উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। এর মধ্যে মতলব উত্তর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব গাজী মুক্তার হোসেন, দপ্তর সম্পাদক ও মমরোজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ মানিক।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩জন হলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সদস্য ও অলিপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ, চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান এবং সামির আহমেদ মৃধা।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে এককভাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর বড় ভাই প্রয়াত জীবন চৌধুরীর পুত্রবধূ মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী।
মতলব দক্ষিণ উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ মন্জুর হোসেন রিপন ও মতলব দক্ষিণ উপজেলা জামায়াতে ইসলামীর আমির আব্দুর রশিদ পাটওয়ারী।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শওকত আলী দেওয়ান বাদল,
উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহআলম খান ও আসলাম মিয়াজী।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা আক্তার আসমা, নায়েরগাঁও দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনুর বেগম ও সাবেক ইউপি সদস্য ও উপাধী উত্তর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য ফাতেমা আক্তার।
উল্লেখ্য, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফাতেমা আক্তারের স্বামী মোঃ শাহআলম খান একই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থী হয়েছেন।
চাঁদপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান জানান, কোন রাজনৈতিক দল বা স্বতন্ত্র প্রার্থী না থাকলেও ভোটাররা অত্যন্ত আনন্দের সাথে গভীর আগ্রহ হয়ে আছে আগামী ৮ মে ভোট দেয়ার জন্য।
চাঁদপুর-২ আসনের মনোনয়ন প্রত্যাশী ও চাঁদপুর জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক তানভীর হুদা বলেন, এই অবৈধ সরকারের অধীনে নির্বাচনে জনগণ ভোট দিতে অনীহা প্রকাশ করার কারণে দলীয় প্রতীক তুলে দিয়ে জনগনকে আবারও বোকা বানাতে নিজেদের দলীয় নেতাদের বিজয়ী করার জন্য নতুন করে তামাশা সৃষ্টি করছে। এজন্যই তারা কেন্দ্রের নির্দেশে কোনো প্রার্থী দেয়নি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews