1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান   তিল চাষে আগ্রহ বেড়েছে মতলব উত্তরের কৃষকদের চাঁদপুর জেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত ফ‌রিদগ‌ঞ্জে দু‌টি ইট ভাটাকে ৪ লাখ টাকা জ‌রিমানা মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট কবে হচ্ছে শ্রমিকদের ঈদ-বোনাস, জানালেন শ্রম প্রতিমন্ত্রী ফিটনেসহীন বাস ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ মৌসুম শেষ হওয়ার আগেই লবণের রেকর্ড উৎপাদন লক্ষ্মীপুর-রামগতি সড়কের দুই পাশে ১৫ হাজার গাছ কাটার আয়োজন, বড় বিপর্যয়ের শঙ্কা তাপপ্রবাহ থাকতে পারে ৫ দিন

মতলব উত্তরে তেল চোরাকারবারি দলের সক্রিয় সদস্য সোহাগ আটক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩০৪ বার পঠিত হয়েছে

সুমন আহমেদ :
চাঁদপুরের মতলব উত্তরে দীর্ঘদিন ধরে জাহাজ থেকে ডিজেল (কেরোশিন) পাচারের নেপথ্যে একটি শক্তিশালী সিন্ডিকেট সক্রিয় রয়েছে। উপজেলার দশানী এলাকায় বিভিন্ন দেশী-বিদেশি জাহাজে জ্বালানি তেল (বাঙ্কারিং) অসাধু কিছু ব্যাবসায়ীদের সহায়তায় চিহ্নিত সিন্ডিকেট চক্রটি অবৈধভাবে হাজার হাজার মেট্রিক টন ডিজেল পাচার করছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারী) সন্ধ্যায় তেল চোরাকারবারী দলের অন্যতম সক্রিয় সদস্য সোহাগ ছৈয়াল (২৮) কে আটক করেছে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি। আটককৃত সোহাগ দক্ষিণ দশানী গ্রামের নবী ছৈয়ালের ছেলে। সে দীর্ঘদিন থেকে রাতের আঁধারে বিভিন্নস্থান থেকে আসা জাহাজ থেকে অবৈধভাবে ডিজেল তেল ক্রয় করে আসছিল।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারী সকালে উপজেলার দশানী এলাকা থেকে ১৫ হাজার ৮০০লিটার ডিজেল তেল আটক করে প্রশাসন ও কোস্টগার্ড। আটকের প্রেক্ষিতে কোস্টগার্ড ১০জনকে আসামী করে মামলা দায়ের করে। মামলার তদন্তে রয়েছে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির এসআই সুভাস চন্দ্র সাহ। সে মামলার অন্যতম আসামী সে।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন থেকে মেঘনা নদীতে বিভিন্ন সরকারী ও বে-সরকারী সংস্থার জাহাজে কর্মরত অসাধু মাষ্টার , ড্রাইভারদের যোগসাজশে অবৈধ উপায়ে ডিজেল ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে এবং পরবর্তীতে অপেক্ষাকৃত অধিক মূল্যে মূল্যে পাইকারী ও খুচরা মূল্যে বিক্রয় করে থাকে।
প্রশাসন যদি সুদৃষ্টি রাখে তাহলে এই সব চোরা কারবারিদের আটক করা সম্ভব হবে। এদেরকে এক্ষুনি প্রতিহত করতে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল।

আরো জানান, উপজেলার চোরা কারবারি গডফাদার যারা, তারা সপ্তাহে দু এক বার রাতের আঁধারে নদীপথে চোরাই কাজ করে লাখ লাখ টাকা কামিয়ে নিচ্ছে। কিন্তু আইন শৃঙ্খলা বাহিনী নিরবতার ফলে গড ফাদারদের অনেকটা সক্রিয় বলে সচেতন মহল মনে করেন।

এ প্রসঙ্গে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক অহিদুজ্জামান বলেন, গোপন সংবাদ ভিত্তিতে আসামী সোহাগকে আটক করা হয়েছে। এই মামলায় আরো ২ আসামীকে কিছুদিন পূর্বে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews