1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার

মতলব উত্তরে সুষ্ঠু নির্বাচনের লক্ষে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১৯ বার পঠিত হয়েছে

রাত পেহালেই আগামীকাল বুধবার (৮ মে) চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দেশের বিভিন্ন উপজেলা পরিষদের সঙ্গে মতলব উত্তরেও সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মতলব উত্তর উপজেলায় ১ টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৯৯টি। মোট ভোটার ২ লক্ষ ৭৭হাজার ৮২৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৪২হাজার ৪৩৪জন, মহিলা ভোটার ১লক্ষ ৩৫হাজার ৩৯০জন ও হিজড়া ভোটার ১ জন। মোট ভোট কক্ষের সংখ্যা ৬৬১টি।

মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক প্রতিক ঘোড়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুছ প্রতীক কাপপিরিজ, উপজেলার জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন প্রতীক আনারস প্রতিকে নির্বাচন করছেন। এর মধ্যে বীল মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ বর্তমান চেয়ারম্যান। ইতিমধ্যে বিনা- প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন লাভলী চৌধুরী। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান টিউবওয়েল প্রতিক এবং আসাদুজ্জামান তালঅ প্রতিক।

নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসন এবং জেলা নির্বাচন অফিস সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায়, ৮০ জন রেব, ১৩২ জন বিজিবি, ৬৩৬পুলিশের পাশাপাশি পর্যাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আনসার, স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম রয়েছে।

মঙ্গলবার দুপুরের উপজেলার ছেংগারচর বিশ্ববিদ্যালয় মাঠে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে এক ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য দেন- চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার সাইফুল ইসলাম পিপিএম ও পরিচালনা করেন সহকারী পুলিশ সুপার ইয়াসির আরাফাত। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নং কর্মকর্তা একি মিত্র চাকমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.খায়রুল কবির, সহকারী পুলিশ সুপার রাশেদুল হোসেন চৌধুরী, অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি, অফিসার ইনচার্জ (তদন্ত) সানোয়ার হোসেন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে প্রতিটি কেন্দ্রের জন্য নির্বাচনী সকল প্রকার সরঞ্জামাদি পৌঁছে গেছে। নির্বাচন যেন সুষ্ঠু হয় ইতিমধ্যে তার জন্য পুরোপুরি প্রস্তÍুতি নেওয়া হয়েছে।

গতকাল রাত রাত ১২টা থেকে প্রার্থীদের প্রচারাণা শেষ হয়েছে। আজ রাত ১২টা থেকে আগামীকাল বুধবার অর্থাৎ ভোট গ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, পিকআপ, ট্রাক, লঞ্চ, ইঞ্জিন চালিত বোটসহ অন্যান্য যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ইতোমধ্যে মোটর সাইকেল চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ভোট গ্রহণের সাত দিন আগে ও ভোট গ্রহণের পরবর্তী সাত দিন পর্যন্ত লাইসেন্সধারীরা অস্ত্রসহ চলাচল না করতে কিংবা বহন ও প্রদর্শন না করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে নির্দেশনা জারি করেছে।

তফসিল ঘোষণার পর থেকে ভোট গ্রহণের তিন দিন পূর্ব পর্যন্ত আচরণ বিধি প্রতিপালন এবং আইনশৃঙ্খলা রক্ষ ও প্রতিরোধে প্রতি উপজেলায় একজন করে ম্যাজিস্ট্রেট এবং ভোট গ্রহণের তিনদিন পূর্ব থেকে ভোট গ্রহণের পরের দিন পর্যন্ত প্রতি তিন ইউনিয়নের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। এছাড়া ভোট গ্রহণের দুইদিন পূর্ব থেকে ভোট গ্রহণের দুইদিন পর পর্যন্ত প্রতি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews