1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

মতলব উত্তরে হিন্দু ধর্মের বর্ষা পরিক্ষা দিলেন ইসলাম ধর্মের 

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৪৭ বার পঠিত হয়েছে
সুমন আহমেদ :
প্রধান শিক্ষকের অবহেলা ও গাফিলতিতে মতলব উত্তরে পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী বর্ষা রানী হিন্দু ধর্মের হয়ে পরিক্ষা দিলেন ইসলাম ধর্মের। এ নিয়ে এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে। জানা যায়, বর্ষা রানী কলাকান্দা গ্রামের লিটন চন্দ্রের মেয়ে। গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, বৌদ্ধ ধর্ম, খ্রিস্ট ধর্মের পরিক্ষা ছিলো।
পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামানের অবহেলা ও গাফিলতিতে এসএসসি পরিক্ষার্থী হিন্দু ধর্মের বর্ষার ১০ বছরের স্বপ্ন ভেঙ্গে গেছে।
নিয়ম অনুযায়ী এসএসসি পরীক্ষার ১০ দিন আগে এডমিট কার্ড দেওয়ার কথা থাকলেও পাঁচআনী উচ্চ বিদ্যালয়ে এডমিট কার্ড দিয়েছে পরিক্ষার ১দিন আগে।
এ স্কুলে (২০২৪) সালের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানও হয়নি, প্রধান শিক্ষক কামরুজ্জামানের গাফিলতিতে।
এসএসসি পরিক্ষার্থী বর্ষা রানীর বাবা লিটন চন্দ্র বলেন, আমি হিন্দু ধর্মের অনেক স্বপ্ন নিয়ে মেয়েকে পরিক্ষা দেওয়াইতাছি, স্কুলের স্যারের অবহেলায় আমার মেয়ের স্বপ্ন শেষ হয়ে গেলো। আমার ইচ্ছে ছিলো মেয়ে লেখা-পড়া করে অনেক বড় হবে, আমার মেয়ের স্বপ্ন ছিলো লেখা-পড়া শেষ করে ডাক্তার হবে ও মানুষের সেবা করবে।
তিনি আরো বলেন, আমি আমার মেয়ে বর্ষার কাছ থেকে ধর্ম পরিক্ষার কথা শুনে কামরুজ্জামান স্যারকে জিজ্ঞেস  করেছিলাম। স্যার আমাকে বললো কোন সমস্যা হবে না পরিক্ষা কেন্দ্রে আপনার মেয়েকে হলরুমের কর্তব্যরত শিক্ষকরা সহযোগিতা করেছে। কুমিল্লা বোর্ডে আমাদের লোক আছে আমি বলে দিয়েছি। আপনার মেয়ে বর্ষা খুব ভালো পরিক্ষা দিয়েছে। আমরা হিন্দু ধর্মের আমার মেয়ে ইসলাম ধর্মের পরিক্ষা দিলো এবিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক কামরুজ্জামান স্যার ব্যস্ততা আছে বলে চলে যান।
এসএসসি পরীক্ষার এডমিট, বিদায় অনুষ্ঠান ও হিন্দু ধর্মের ছাত্রী বর্ষা পরিক্ষা দিলো ইসলাম ধর্মের এ বিষয়ে পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বর্ষা আমাদের বিদ্যালয়ের ছাত্রী সে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে তার এডমিটে ভুল হওয়ার কারনে এঘটনা হয়েছে। এটা কোন সমস্যা না, সে তো পরিক্ষা দিয়েছে। হিন্দু ধর্মের ছাত্রী ইসলাম ধর্মের পরিক্ষা কি দিতে পারে এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক কামরুজ্জামান প্রশ্ন এড়িয়ে যান।
মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহর সাথে মুঠো ফোনে হিন্দু ধর্মের ছাত্রী এবার এসএসসি পরীক্ষায় ইসলাম ধর্মের পরিক্ষা দিয়েছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে প্রধান শিক্ষক কামরুজ্জামানকে জিজ্ঞেস করেছিলাম সে আমাকে জানালো রেজিষ্ট্রেশন অনুযায়ী এডমিট কার্ড এসেছে। সে অনুযায়ী এসএসসি পরিক্ষার্থী বর্ষা, ইসলাম ধর্মের পরিক্ষা দিয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews