1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

মতলব উত্তর উপজেলার আবুরকান্দি গ্রামে জমি বিরোধ নিয়ে হামলা মৃ’তের লা’শ দাফনে বাধা…

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩১ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার।।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের আবুর কান্দি গ্রামের মরহুম শহিদ উল্লা অজির স্ত্রী সুফিয়া বেগম (৭০)। তিনি গত ১৬ ফ্রেরুয়ারী রাতে ই’ন্তেকাল করেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যৃকালে তিনি ৩ ছেলে, ৩ মেয়ে সহ অসংখ্য আত্ত্বীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মরহুম সুফিয়া বেগমকে ১৭ ফ্রেরুয়ারী রোজ শুক্রবার জুম্মাবাদ জানাজা ও দাফনের কথা থাকলেও লা’শ দাফনে বাঁধা প্রদান ও হা’মলা করা হয়। হা’মলায় একজন আহত হন।

সরজমিন ও ঘটনার বিবরণে জানা যায়, সুফিয়া বেগম প্রায় ৩০ বছর পূর্বে তার মেয়ে নাসিমা বেগমকে ০.২৪ শতক জমি হেবা করে দেন। এ হেবা না ভেঙে সুফিয়া তার ছেলে কবির হোসেন ও মেয়ে আসমা বেগম এবং ডলি বেগম তার মাকে ফু’সলিয়ে ০.২৪ শতক জমি লিখে নেয়।

এই কথা ফাঁস হয়ে গেলে নাছিমা বেগমের স্বামী হান্নান মৃধা স্ত্রী ও ৪ টি মেয়ে রেখে প্রায় দুই তিন বছর পূর্বে ঢাকায় চলে যায়। এখন নাছিমা দিশেহারা হয়ে পড়েছে। নাছিমার ৪ টি মেয়ে। তার সংসারে স্বামী ছাড়া অর্থ উপার্জন করার কোন লোকজন নাই। আর এ জমি যেটা এখন তার বসতবাড়ি তা ছেড়ে দেওয়ার জন্য কবির গং’রা নাছিমাকে দেয় হু’মকি ধ’মকি। এ কারনে প্রায় তিন বছর ধরে নাছিমার স্বামী বাড়ি থেকে বের হয়ে যায়। বাড়িতে কোন খরচও পাঠান না। পরিবারটি অসহায় ভাবে মানবতার জীবন যাপন করছেন।

এ ঝামেলার মধ্যে দিয়ে মা’রা গেল নাছিমার মা সুফিয়া বেগম। ১৭ ফ্রেরুয়ারী রোজ শুক্রবার জুম্মাবাদ জানাাজা দেওয়ার কথা থাকলেও মরহুমাকে সঠিক সময়ে জানাজা দেওয়া হয়নি, যেখানে মৃ’ত ব্যাক্তিকে জানাজা দিবে, সেখানে হয়েছে হা’মলা, মারা’মারি,লাশ দাফনে বাঁধা।
বিশেষ করে প্রতারক,অর্থ লিপ্সু, নারী লোভী ভাই কবির তারই শশুর বাড়ির আত্মীয়-স্বজন যারা দুর্ধর্ষ প্রকৃতির ইতিমধ্যেই মতলব উত্তরের সহ সারা দেশের আলোচিত ঘটনা জোড়কালির জমি সংক্রান্ত বিরোধের এই সেভেন মার্ডার এর আসামি হিসেবে সর্বাধিক কুখ্যাত, ভাড়াটিয়া লোকজন এনে উপরন্ত নিরীহ নাসিমা বেগমকে অবৈধভাবে উচ্ছেদ করার চেষ্টা করছিলেন মায়ের লাশ দাফন না করে। যা গ্রামবাসীদের কাছে অত্যন্ত ন্যাক্কার জন্য ঘটনা বলে তারা সাক্ষ্য দেন।
এদিকে কবির তার আরেক ভাই আলামিনের কাছ থেকে বিভিন্ন সময়ে সাড়ে 5 লক্ষ টাকা ধার করেন কিন্তু অনেক বছর হলেও সেই দার পরিষদ করেননি এমনকি আলামিন বিদেশ থাকা অবস্থায় যে বিল্ডিং করেছেন হিস্যা অনুযায়ী তার দুই রুমও বরাদ্দ পাননি বরং সেই বাড়ি থেকে তাকে বের করে দেওয়া হয়েছে। অর্থাৎ চরম একটা অরাজকতা বিরাজ করছে এই পরিবারটিতে। ইতিমধ্যেই তারা কোর্টে মামলা করেছেন, বিষয়টি সুরার জন্য, তারপরেও ভুক্তভোগীরা নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন।

অপরদিকে, ঘটনার বিবরণে জানা যায়, মৃত সুফিয়া বেগম তার মেয়েকে জমি.০.২৪ শতক জমি হেবা করে দেয় ৩০ বছর পূর্বে তৎকালীন ৯০ হাজার টাকা নিয়ে যা প্রকৃতপক্ষে সাপ কালো হওয়ার কথা ছিল কিন্তু নাসিমা বেগমকে বিষয়টি বুঝতে দেওয়া হয়নি কারণ তিনি লেখাপড়া জানেন না। দুঃখজনক হলেও সত্যি, সেই একই জমি ৩০ বছর পর মৃ’তের ছেলে কবির হোসেন ও মেয়ে আসমা ও ডলিকে সাব কাওলা দলিল করে দেয় পুরনো অনিয়মতান্ত্রিকভাবে। এ কারণে তাদের পরিবারের মাঝে নেমে আসে হতাশার জ’ঞ্জাল। সুফিয়া বেগম যে একটি ব্যাকমেইল করেছে, তার এক মেয়ে নাছিমাকে ৩০ বছর পূর্বে জমি হেবা করে দেয়, একই জমি ৩০ বছর পরে তার ছেলে কবির হোসেন, মেয়ে আসমা ও ডলিকে লিখে দেয়, এ কারনে কবির গংরা নাছিমাকে হুমকি ধমকি দেয় বাড়ি ছাড়ার জন্য, এ ব্যাপারে নাছিমা বেগম আদালতের দারস্থ হয়েছে বলে জানান এলাকাবাসি। এ ঝামেলার মধ্যে দিয়ে মারা যায় সুফিয়া বেগম, পৃর্বের জামেলা কেন মিমাংসা হলোনা, এ বিষয়ে নাছিমা বেগম জানাজায় আগত মুসল্লি, এলাকাবাসিকে বিষয়টি জানান এবং বলেন মাকে দাফনের পূর্বে আমার ঝামেলা মিটিয়ে দেন। কেন নাছিমা এ কথা বলছে, তাৎক্ষণিক কবির হোসেন তার বাড়াটিয়া লোকজন এনে নাছিমাদের উপর চরাও হন, কবির হোসেন গংদের হামলা ও আঘাতে সাথী নামে এক মহিলা আহত হয়, আহত ব্যাক্তিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে এলাকাবাসির পক্ষে আলম অজি, মোকলেছুর রহমান জনি, মোঃ মহসিন মুক্তার, মানিক মেম্বার, মোঃ শফিক, হাসমত আলী, আলাউদ্দিন খান, মোঃ হুমায়ুন কবির, শামীম, নাছিমার জেঠাতো ভাই মোঃ সুমন ও ভাতিজা আরিফ সহ এলাকার অসংখ্য নারী পুরুষ নাছিমার জমি নাছিমা বেগমকে ফেরত দেওয়ার জন্য থানা প্রশাসন সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছেন।

তবে মতলব উত্তর থানা পুলিশের এসআই মোঃ খোকন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল এসে এলাকাবাসির সহযোগিতা নিয়ে মৃ’তের লাশ দাফনের ব্যবস্থা গ্রহণ করেন। মাগরিবের পর লাশ দাফন হয় ও উভয় পক্ষের বিরোধ মিটানোর জন্য স্থানীয় ইউপি সদস্য মোঃ মানিক মিয়াকে দায়িত্ব দেওয়া হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews