1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
রাত পোহালেই চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় ব্রিফিং প্যারেড  ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ৪০ বার পঠিত হয়েছে

মানিক দাস ॥ জেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের যৌথ আয়োজনে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২৬জুন সকাল ১০টায় হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এর পর দিবসটির বণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শওকত ওসমান। শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।


সুস্বাস্থ্যের সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার এই প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ জামাল হোসেনের সভপতিত্বে লেখক কবি ও ডাক্তার পীযুষ কান্তি বড়–য়ার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শওকত ওসমান। এ সময় তিনি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২১টি বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। এর মধ্যে একটি বিষয় হলো যুবক সমাজ। যুব সমাজকে আমরা কিভাবে গড়ে তুলতে পারি এবং তাদের নিয়ে কীভাবে কাজ করতে পারি সেই দিকেই আমাদের দৃষ্টি দিতে হবে। একটি আন্তর্জাতিক চক্র আমাদের যুব সমাজকে বিপদগামী গড়ে তুলে। তাদেরকে মাদকাসক্ত হিসেে গড়ে তোলা হয়।

যুব সমাজকে সচেতন থাকতে হবে। কেননা এই যুব সমাজকেই আগামী বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরিত করতে ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রী নিজেই জিরো ট্রলারেন্স ঘোষণা করছেন দেশকে মাদক মুক্ত করতে। যুব সমাজকে বেড়ে তুলতে প্রধানমন্ত্রীর যুব উন্নয়নকেন্দ্র ভবন করতে পদক্ষেপ গ্রহণ করেছেন। উদ্ভাবনী বা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে আমাদের যুব সমাজকে উদ্বাবনী হতে হবে। সহনশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। মাদকাসক্তরা নিজেরাই নিজেদের প্রতি অবিচার করে। তারা সমাজের বিচার করতে পারে না। বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, রোগ প্রতিসেবক হিসেবে কিছু মাদক ব্যবহার করা হয়। কিন্তু মাদক অপব্যবহার হলো ইয়াবা, ফেন্সিসিডিল, গাজা, হিরোইন সেবন করে যারা আসক্ত হয়ে পড়ে তারাই মাদকাসক্ত।

বার্মা থেকে অবৈধভাবে আমাদের দেশে মাদক প্রবেশ করছে। মিয়ানমার থেকে ইয়াবা আমাদের দেশে প্রবেশ করছে। সীমান্ত এলাকায় বর্ডারগার্ড সদস্যরা কাজ করে যাচ্ছে। মাদক দ্রব্য সম্পর্কে আমাদের সচেতন হতে হবে। মাদকের করাল গ্রাসে আসক্তদের পুনর্বাসন করলেই আমাদের দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে। জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশে প্রধান আলোচনার বিষয় হলো মাদক। আমাদের সমাজে ও পৃথিবীতে দুইটি সন্ত্রাস রয়েছে। এক হলো ক্ষুদা দারিদ্র আর অপরটি হলো মাদক দ্রব্য। প্রধানমন্ত্রী ১০ বছরে ক্ষুধা দূর করেছেন। কিন্তু দারিদ্র দূর হয়নি।

৪ কোটি মানুষের দারিদ্র বিমোচন হয়েছে। ২০২৫ সালের মধ্যে এদেশ থেকে দারিদ্র দূর করা হবে। নিরাপদ খাদ্য বাস্তবায়নে সরকার কাজ করছে। গত ১০ বছরে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। মাদক সেবনকারী যে কোনো অপরাধ করতে পারে। মাদক দ্রব্যে যুব সমাজ ধ্বংস হচ্ছে। এদেশ থেকে মাদক সম্পূর্ণভাবে নির্মূল করা হবে। তবেই এ দেশ উন্নতিশীল দেশ হবে। মাদকসেবীরা দেশের সন্ত্রাসী কর্মকা- করে। আমরা যারা রাজনীতি করি বা জনপ্রতিনিধি রয়েছি তাদের আগে শুধরাতে হবে। এ ধরনের ব্যক্তিদের কারণে আমাদের যুব সমাজ বিপদগামী হয়ে পড়ছে। উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে হলে শতভাগ শিক্ষিত হতে হবে এবং শতভাগ মাদক মুক্ত সমাজ গড়তে হবে।

আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, সুন্দরভাবে বাঁচি, মাদককে না বলি। আমার জীবনকে, সমাজকে ও পরিবারকে বাঁচাতে হলে মাদককে না বলতে হবে। মাদকাসক্তকে ভালোবাসা দিয়ে বুঝাতে হবে। আমার ভঅই যদি কোন ভাবে মাদকাসক্ত হয়ে গেলে আমার পরিবার ধ্বংস হয়ে যাবে। চলার পথে যদি কোনবন্ধু ধুমপান করে তাহলে তাকে থামিয়ে দিতে হবে। ভালোবাসার মাধ্যমে ফিরিয়ে এনে তা রক্ষা পেতে পারে। এ সময় আরও বক্তব্য রাখেন ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের ইন্সপেক্টর মজিবুর রহমান।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews