1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর-৩ আসনে নৌকার প্রার্থীর জয়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৮৪ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
রোববার (৫ নভেম্বর) রাত ৮টার দিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে বিজয়ী ঘোষণা করেন।

নৌকার প্রার্থীর সঙ্গে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন (লাঙল), তিনি পেয়েছেন ৩৮৪৪ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য সামছুল করিম খোকন (গোলাপ ফুল)। তিনি পেয়েছেন ২১২৬ ভোট। এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য সেলিম মাহমুদ (আম) পেয়েছেন ৫১৩ ভোট।
১১৫টি কেন্দ্রে সর্বমোট ভোট পড়েছে ১ লাখ ২৮ হাজার ৬১২টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৫২৮। প্রদত্ত ভোটের শতকরা হার ৩১.৮৫ ভাগ। নবনির্বাচিত সংসদ সদস্য পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দা। বিজয়ের ঘোষণা পেয়ে তিনি উচ্ছ্বাস প্রকাশ করে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এসময় তিনি দলীয় নেতা-কর্মী-সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান তিনি। তবে এদিন ভোট চলাকালে দুপুর সোয়া ২টার দিকে জাল ভোট, কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেয়া ও বের করে দেয়ার অভিযোগ এনে জাপা ও জাকের পার্টির প্রার্থী সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেন।
প্রসঙ্গত: গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews