1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর সরকারি হাসপাতালে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হাজীগঞ্জে খালে মিলল অজ্ঞাত নারীর মরদেহ ছেংগারচর পৌর ৫নং ওয়ার্ড লীগের কমিটি গঠন সুবিধাবঞ্চিত শিশুদের সুরক্ষা ও অধিকার শীর্ষক এ্যাডভোকেসি সম্মেলন নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা। অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান  চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ, অবসান হলো লি যুগের

সংসদে বিরোধী দলীয় নেতা জিএম কাদের!

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৪০ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক
জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) বিরোধী দলীয় নেতা নির্বাচন করেছে জাতীয় পার্টি। এছাড়া দলটির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলের উপনতা ও মহাসচিব মজিবুল চুন্নুকে বিরোধী দলীয় চিফ হুইপ মনোনয়ন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সংসদ ভবনে বিরোধী দলীয় উপনেতার দফতরে অনুষ্ঠিত জাতীয় পার্টির সংসদীয় দলের সভায় এ সিদ্ধান্ত হয়।
পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে দলের সংসদ সদস্য হাফিজউদ্দিন আহম্মেদকে বিরোধী দলীয় হুইপ মনোনয়ন দেওয়া হয়েছে।

সভায় বিরোধী দলীয় নেতা, উপনেতা, বিরোধী দলীয় হুইপ ও বিরোধী দলীয় হুইপ মনোনয়নের সিদ্ধান্ত লিখিতভাবে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে জানানোর সিদ্ধান্ত হয়েছে।

জাতীয় পার্টির সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র জানায়, বৈঠকে দশম ও একাদশ সংসদের মতো ঢালাওভাবে সরকারের ভূমিকার প্রশংসা না করে কার্যকর বিরোধী দলের ভূমিকা পালনের সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ, জাতীয় পার্টি সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকতে চাইলেও এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার স্পিকারের। তিনি সম্মতি দিলেই কেবল জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করতে পারবে। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রভাবে নির্বাচিত ৬২ জন সংসদ সদস্যের একটি অংশ জোটবদ্ধ হয়ে প্রধান বিরোধী দল হতে চাচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল জাতীয় পার্টি মাত্র ১১টি আসনে জয়লাভ করে। ৬২ আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করে। নতুন সংসদে বিরোধী দলের আসনে কে বসবে তা নিয়ে সৃষ্ট ধোঁয়াশার মধ্যে বৃহস্পতিবার জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠকে গুরুত্বপূর্ণ তিনটি পদ নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্বাচন করা হয়েছে। যদিও স্বীকৃতির বিষয়টি স্পিকারের ওপর নির্ভর করছে।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে জানিয়েছেন, জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসছে, এটা নিশ্চিত। কার্যপ্রণালী বিধি অনুযায়ী অন্য কারো সংসদে বিরোধী দল হওয়ার সুযোগ নেই।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews