1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

সুনামগঞ্জে চোরাচালান বাণিজ্য জমজমাট: অর্ধকোটি টাকার মালসহ গ্রেফতার ৯

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৬৪ বার পঠিত হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে সরকারের লাখলাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একাধিক মামলার আসামীদের চোরাচালান বাণিজ্য জমজমাট ভাবে চলছে বলে খবর পাওয়া গেছে। তবে পৃথক অভিযান চালিয়ে অর্ধকোটি টাকা মূল্যের অবৈধ মালামালসহ ৯জন চোরাকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার (৩রা অক্টোবর) রাত ১১টা থেকে আজ বুধবার (৪রা অক্টোবর) ভোর পর্যন্ত জেলার তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তের বরুঙ্গাছড়া,রজনীলাইন ও বড়ছড়া এলাকা দিয়ে চোরাকারবারী নজরুল মিয়া,খুরশিদ মিয়া,শামীম,রুস্তুম,মুসলিম,মনতাজ,সবুজ ও প্রিন্স মিয়াগং রাজস্ব ফাঁকি দিয়ে প্রায় ২শত মেঃটন কয়লা ও মাদকদ্রব্য পাচাঁর করাসহ চুনাপাথর খনিপ্রকল্প এলাকা দিয়ে মোক্তার মহলদার,আক্কাছ আলী,রফিকুল,ভোট্টো মিয়া,রদিউজ-জামাল,আক্তার মিয়া,ফিরোজ মিয়া ও ইউনুছ মিয়াগং প্রায় ১শত মেঃটন কয়লা পাচাঁর করে নিলাদ্রীলেক পাড়ে অবস্থিত অসিউর রহমানে ডিপুতে মজুত করে ওপেন বিক্রি করে। একই সময় পাশের বালিয়াঘাট সীমান্তের লাকমা ও লালঘাট এলাকা দিয়ে একাধিক মামলার আসামী ইয়াবা কালাম,রতন মহলদার,কামরুল মিয়া,জিয়াউর রহমান জিয়া,মনির মিয়া ও নেকবর আলীগং কয়লা ও মাদকদ্রব্য পাচাঁর করাসহ চারাগাঁও সীমান্তের লালঘাট,বাঁশতলা,এলসি পয়েন্ট,কলাগাঁও,জঙ্গলবাড়ি ও লামাকাটা এলাকা দিয়ে একাধিক মামলার আসামী লেংড়া জামাল,রফ মিয়া, আইনাল মিয়া,সাইফুল মিয়া,আনোয়ার হোসেন বাবলু,খোকন মিয়া ও রুবেল মিয়াগং কয়লা ও চুনাপাথরসহ চিনি,সুপারী ও মাদকদ্রব্য পাচাঁর করে অর্ধশতাধিক ইঞ্জিনের নৌকা বোঝাই করে নিয়ে যায়। একই ভাবে চাঁনপুর সীমান্তের নয়াছড়া,রাজাই,কড়ইগড়া,বারেকটিলাসহ লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী,সাহিদাবাদ ও পুরান লাউড় এলাকা দিয়ে অবাধে কয়লা,পাথর,নাসির উদ্দিন বিড়ি,গাঁজা,মদ,ইয়াবা ও গরুসহ বিভিন্ন মালামাল পাচাঁর করলেও কোন পদক্ষেপ নেওয়া হয়নি। তবে গতকাল মঙ্গলবার (৩রা অক্টোবর) সকাল সাড়ে ৮টায় জেলার ধর্মপাশা-মধ্যনগর উপজেলা সড়কের সুনুই সেতুর সংলগ্ন স্থানে অভিযান চালিয়ে ২টি ট্রলি বোঝাই ৯০বস্তা ভারতীয় চিনিসহ চোরাকারবারী এরশাদ মিয়া,আবুল কাউসার,হেলাল মিয়া ও শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। অপরদিকে বিশ^ম্ভরপুর-সুনামগঞ্জ সড়কে অভিযান চালিয়ে ভারতীয় ২৫বোতল মদসহ মতিন মিয়াকে গ্রেফতার করা হয়। এরআগে গত সোমবার (২রা অক্টোবর) মধ্যরাতে পৃথক অভিযান চালিয়ে দোয়ারাবাজার উপজেলার বাঘমারা ও ধর্মপুর গ্রাম থেকে ৩৯লাখ ২০হাজার টাকা মূল্যের ৭১টি ভারতীয় চোরাই গরুসহ চোরাকারবারী মামুন মিয়াকে গ্রেফতার করা হয়। এদিন রাত সাড়ে ১০টায় মধ্যনগর উপজেলার আলীপুর গ্রামে অভিযান চালিয়ে ১কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মনির মিয়াকে গ্রেফতার করা হয়। তার আগে গত রবিবার (১লা অক্টোবর) ভোরে সুনামগঞ্জ সদরের আব্দুস জহুর সেতুর টোল বক্সের সামনে থেকে ৬লাখ ৮০হাজার টাকা মূল্যের ৩০বস্তা ভারতীয় চিনি বোঝাই পিকআপসহ চোরাকারবারী হ্নদয় দাসকে গ্রেফতার করাসহ ওইদিন রাত ২টায় দিরাই উপজেলার শ্যামারচর বাজারে অভিযান চালিয়ে ৮৪হাজার ৭শত টাকা মূল্যের ২২বস্তা ভারতীয় চিনিসহ চোরাকারবারী সুরঞ্জিত রায়কে গ্রেফতার করেছে পুলিশ।
দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসান,ধর্মপাশা থানার ওসি মিজানুর রহমান, মধ্যনগর থানার এসআই রফিজুল মিয়া, দিরাই থানার এসআই রাজু মিয়া সাংবাদিকদের পৃথক অভিযানের ৯ চোরাকারবারীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে সীমান্ত চোরাচালানের ব্যাপারে সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের টেকেরঘাট কোম্পানী কমান্ডার আনোয়ার হোসেন বলেন- চোরাচালানের জন্য আমরা কাউকে সহযোগীতা করিনা। চোরাদের একদিকে তাড়া করলে অন্যদিকে গিয়ে চুরি করে। ওদের জন্য আমরা খুব সমস্যায় আছি,ওদেরকে প্রতিরোধের জন্য চেষ্টা করছি।

 

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews