1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

হাইমচর নীলকমল ওসমানীয়া উবিতে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩৯ বার পঠিত হয়েছে

চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি এস এম আল মামুন সুমন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলামের নেতৃত্বে সহকারী শিক্ষক আলি আকবর এবং মাহবুবুর রহমানের ওপর বর্বোরোচিত  হামলার প্রতিবাদে মানববন্ধন করেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং প্রাক্তন শিক্ষার্থী পরিষদের নেতৃবৃন্দ।

৭ এপ্রিল রোববার সকাল ১০টায় বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বৃষ্টি উপেক্ষা করে সহস্রাধিক মানববন্ধনকারী উপস্থিত হন।

মানববন্ধনে প্রাক্তন শিক্ষার্থী ইমান হোসেন বলেন, আমাদের বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। চাঁদপুর জেলায় এই বিদ্যালয়টির সুনাম ছিল। কিন্তু বর্তমান কমিটি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম এ সীমাহীন দূর্নীতির কারনে বিদ্যালয়ে পড়াশোনার পরিবেশ ব্যাহত হচ্ছে। এছাড়া দুর্নীতির প্রতিবাদ করায় আমাদের প্রিয় শিক্ষকদের উপর অমানবিক নির্যাতন করা হয়েছে। তার প্রতিবাদে আজকে আমরা মানববন্ধনে অংশগ্রহণ করেছি।

মানববন্ধনে অংশগ্রহণকারী  অভিভাবক বলেন, এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ নাই। দিন দিন তা আরও খারাপ হচ্ছে। বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং কমিটির সভাপতির স্বেচ্ছাচারিতার কারনে পরিবারতন্ত্র বিরাজ করছে৷ এই প্রতিষ্ঠানে ৫/৬ জন শিক্ষক কর্মচারী সভাপতির পরিবারের। তাদের অনিয়মের বিরুদ্ধে কথা বললেই শারিরীক, মানসিক নির্যাতনের স্বীকার হতে হয়। তাই আমরা অভিভাবকরা অনতিবিলম্বে এই কমিটি বাতিল এবং সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের শাস্তি দাবি করছি।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাধারণ সম্পাদক নাসির হোসেন বলেন, আমাদের এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের সুনাম নষ্ট করার জন্য এস এম আল মামুন সুমন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলাম দায়িত্ব নেয়ার পর থেকেই অনিয়ম করে আসছে। এর প্রতিবাদ করায় শিক্ষকদের উপর সভাপতি এবং প্রধান শিক্ষক অমানবিক নির্যাতন করেন। এমনকি আমরা প্রাক্তন ছাত্ররা এর প্রতিবাদ করায় আমাদের কন্ঠরোধ করতে পরিকল্পিতভাবে আমার উপরও হামলা করা হয়।  তার প্রতিবাদে আজকের  এই মানববন্ধন। এর মাধ্যমে আমরা প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রী এবং জেলা প্রশাসক মহোদয়ের নিকট এর হামলার সুষ্ঠু বিচার দাবি করি এবং আমাদের বিদ্যালয়ের দূর্নীতি বন্ধে সভাপতি এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews