1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান   তিল চাষে আগ্রহ বেড়েছে মতলব উত্তরের কৃষকদের চাঁদপুর জেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত ফ‌রিদগ‌ঞ্জে দু‌টি ইট ভাটাকে ৪ লাখ টাকা জ‌রিমানা মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট কবে হচ্ছে শ্রমিকদের ঈদ-বোনাস, জানালেন শ্রম প্রতিমন্ত্রী ফিটনেসহীন বাস ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ মৌসুম শেষ হওয়ার আগেই লবণের রেকর্ড উৎপাদন লক্ষ্মীপুর-রামগতি সড়কের দুই পাশে ১৫ হাজার গাছ কাটার আয়োজন, বড় বিপর্যয়ের শঙ্কা তাপপ্রবাহ থাকতে পারে ৫ দিন

হিন্দু সম্প্রদায়ের বিদ্যা দেবী সরস্বতী পূজার বাকি ১৫ দিন আজ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ৪২৩ বার পঠিত হয়েছে
মানিক দাস // হিন্দু সম্প্রদায়ের বিদ্যা দেবী সরস্বতী পূজার বাকি আর মাত্র ১৫ দিন। চাঁদপুর শহরের পাড়া মহল্লায় চলছে সরস্বতি পূজার আয়োজন।  শুক্রবার বিকাল ৪ টায়  সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভা অনুষ্ঠিত হবে।
সরস্বতী বৈদিক দেবী হলেও সরস্বতী পূজা বর্তমান রূপটি আধুনিক কালে প্রচলিত হয়েছে।মাঘ মাসের পঞ্চমী তিথিতে আগে  ছাত্রেরা বাড়িতে বাংলা বা সংস্কৃত সরস্বতী পূজা করত।  গ্রামাঞ্চলে এই প্রথা বিংশ শতাব্দীতেও প্রচলিত ছিল। শহরে ধনাঢ্য ব্যক্তিরাই সরস্বতীর প্রতিমা নির্মাণ করে
পূজা শুরু করে। সরস্বতি পূজা উপলক্ষে চাঁদপুর শহরের মন্দির গুলোতে সরস্বতি প্রতিমা তৈরির কাজ চলছে পুরোদমে।কালিবাড়ি মন্দিরে গোবিন্দ পাল, গোপাল জিউর আখড়ায় কার্তিক পাল আর পুরান বাজার  হরিসভা মন্দিরে জীবন পাল প্রায় দেড় হাজারের মতো ছোট বড় সরস্বতি প্রতিমা তৈরি করছে।
 আগামী ৫ ফেব্রুয়ারী ২২ মাঘ সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। তাই চাঁদপুর শহরের কালিবাড়ি মন্দির, পুরান বাজার হরিসভা মন্দির ও  গোপাল জিউর আখড়া মন্দিরে চলছে সরস্বতী প্রতিমা তৈরীর কাজ। চাঁদপুর শহরের সবচেয়ে ব্যায় বহুল পূজা করা হয় সরস্বতীর। তরুন সমাজ পাড়া মহল্লায় সরস্বতী পূজা করে থাকে। ইতিমধ্যে তারা চাঁদপুর ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে ডেকোরেটর, আলোকসজ্জার লাইট, ব্যান্ডপাটি ভাড়া করতে ছুটে চলছে। ফরিদপুরের পাল বংশিয় কারিগর জীবন পাল ও গোবিন্দ পাল ও কার্তিক পাল তাদের লোকজন নিয়ে দিবা রাত্রী সরস্বতী প্রতিমা তৈরির কাজ করে যাচ্ছে। নিজস্ব ডিজাইন ও পূজার আয়োজকদের দেখানো ডিজাইন মতো প্রতিমা তৈরী করতে ব্যস্হ সময় পার করছে। বিভিন্ন পাড়া মহল্লায় ইতিমধ্যে প্যান্ডেল তৈরির কাজ ও শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকাল ৪ টায় চাঁদপুর সদ উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে কালিবাড়ি মন্দিরে সরস্বতী পূজা উপলক্ষে সভা অনুষ্ঠিত হবে। সকল পূজারিদের কে যথা ময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews