1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
রাত পোহালেই চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় ব্রিফিং প্যারেড  ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

৪৬তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে চাঁদপুরে ও আলোচনা সভা ও সনদ বিতরণ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৬৭ বার পঠিত হয়েছে

মরিয়ম আক্তার হীরা: “উৎপাদন মূখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি” এই স্লোগানটি সামনে রেখে ৪৬তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে চাঁদপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ০৪ নভেম্বর সকাল ১০.০০ ঘটিকায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। 

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তারপর অতিথিদের কে ফুলেল শুভেচ্ছা জানান সদর উপজেলা সমবায় অফিসার মোঃ ফারুক আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, সমবায় কনসেফট ব্যতিত উন্নতির শিখরে কোন ভাবেই যাওয়া সম্ভব নয়। বঙ্গবন্ধুর সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে সমবায়আন্দোলনকে আরো জোরদার করতে হবে।

বাংলাদেশে প্রতিষ্ঠিত বহু সমবায় রয়েছে যারা প্রকৃত পক্ষে দেশ ও জনগনের কল্যাণে কাজ করে যাচ্ছে। কিন্তু তার পরেও বর্তমানে নামে বেনামে অনেক অনিবন্ধিত সমবায় সমিতি গড়ে উঠেছে। যাদের দ্বারা অনেক অসহায় মানুষ সর্ব-শান্ত হয়ে পড়ে ভিটে মাটি ছাড়া হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয়। সরকার সমবায় অধিদপ্তর গড়েছেন সাধারণ মানুষের কল্যানের জন্য। কিন্তু দুঃখের বিষয় এই সমবায় নামধারী কিছু প্রতারক চক্র গ্রাম গঞ্জের সহজ-সরল মানুষদের ভুল বুঝিয়ে লোভ দেখিয়ে তাদের সংরক্ষিত অর্থ হাতিয়ে নিয়ে তাদের সাথে প্রতারণা করছে।

কাজেই যে সব সমবায় রয়েছে যারা দেশ ও দেশের মানুষের কল্যানের জন্য কাজ করে তাদেরকে কিন্তু অবশ্যই ঐ সমবায়ের বিরুদ্ধে জোরালো আন্দোলন গড়ে তুলতে হবে। বিশেষ করে প্রতিটি সমবায়কে স্বচ্ছতা ও জবাবদীহীতা নিশ্চিত করতে হবে। চাঁদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর চেয়ারম্যান জাতীয় শ্রেষ্ঠ সমবায় স্বর্ণ পদক প্রাপ্ত আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল এর সভাপতিত্বে

অনুষ্ঠানে বিশেষ অতিথি পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম তার বক্তব্যে বলেন, চাঁদপুরে যোগদান করার পর থেকে বিভিন্ন পত্র-পত্রিকায় দেখেছি বেশ কয়েকটি উপজেলায় সমবায় সমিতি গ্রাহকদের টাকা নিয়ে উধাও। এটি অত্যান্ত দুঃখের বিষয়।সরকার এই সমিতি গুলোর নিবন্ধন দিয়েছেন সাধারণ মানুষের কল্যানের জন্য। কিন্তু দেখা গেছে কিছু সখ্যাক দুষ্ঠ চক্র গ্রামের সহজ-সরল মহিলাদের এমনকি প্রবাসীদের স্ত্রীদের ব্যাংক থেকেও অধিদ মুনাফার মিথ্যে আশ্বাস দিয়ে তাদের অর্থ হাতিয়ে নিয়ে উধাও হয়ে যাচ্ছে।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জন প্রশাসন পদক প্রাপ্ত কানিজ ফাতেমা, বিআরডিবি এর উপ-পরিচালক এ এম জুয়েল আহমদ, চাঁদপুর কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আহনাছ উল্যাহ আখন্দ, সদর উপজেলা সমবায় সমিতির সাবেক সভাপতি এড: জহিরুল ইসলাম।

জেলা সমবায় অফিসের অডিটর মোতালেব এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট সমবায় মুরাদ হোসেন খান, আলী এরশাদ মিয়াজী, সমবায়ী আনোয়ার হোসেন, আক্কাস ফরায়েজী, জেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলাম। জেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর চাঁদপুর এবং সমবায়ীবৃন্দের আয়োজনে এবারের এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews