1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

৮ রমজান বাগাদী দরবারের পীর আরিফ উল্যাহ খান রহ. ৫ম ওফাত দিবস

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৩৮ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার : আজ ৮ই রমজান চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফের সাজ্জাদানেশীন পীর সাহেব পীরে তরিকত, অধ্যাপক আলহাজ্জ্ব হযরত মাওলানা আরিফ উল্যাহ খান (রহঃ) ৫ম ওফাত দিবস।

গত ২০১৫ সালের ২৬ জুন, রামজান মাসের ৮ তারিখ শুক্রবার দিনে হাজারো ভক্ত, মুরিদ আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন তিনি। দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষ্যে বাগাদী দারবার শরীফ ছাড়াও বিভিন্ন স্থানে সওয়াব রেসানী এবং মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে, তবে দেশের বর্তমান মহামারীর কারনে বড় ধরনের সকল আনুষ্ঠানিকতা স্থগিত রাখা হয়েছে।

হুজুর তার মোনাজাতে সব সময় আল্লাহ্র কাছে এ দোয়াই করতে যে “হে আল্লাহ্ যখন আমায় শেষ বিদায়ের ডাক দিবেন রমজান মাসের শুক্রবার দিনে আমাকে কবুল করে নিয়েন” বিধাতার কি অপার মহিমা, আল্লাহ কবুক করে নিলেন তার দোয়া, তাঁর ইচ্ছে অনুযায়ী রমজান মাসের শুক্রবার দিনে শেষ বিদায়ের ডাক দিয়েছেন।

তিনি বর্তমান যামানার অন্যতম একজন আলেম ছিলেন, ছিলেন উপমহাদেশীয় ইসলাম প্রচার ও প্রসারের অন্যতম আধ্যাত্মিক কেন্দ্র বাগাদী দরবার শরীফের প্রতিষ্ঠাতা ও ফুরফুরা শরীফের অন্যতম খলিফা পীরে কামেল,কুতুবুল আলম, আমিরুশ শরীয়ত, শাহসুফী আলহাজ্ব হযরত মওলানা সালামত উল্লাহ খান (রহ:) এর সুযোগ্য নাতী ও ওস্তাজুল ওলামা, পীরে তরীকত শাহসুফি হযরত মাওলানা ছায়াদ উল্লাহ খান (রহ:) এর সাহেবজাদা।

যার জিবনের বেশির ভাগ সময় কেটেছে ইসলাম ও মানবতার খেদমতে, তিনি ছিলেম উপমহাদেশের অন্যতম ধর্মীয় বিদ্যাপীঠ বাগাদী আহমদিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার অধ্যাপক (আরবি), হাজারো আলেমের ওস্তাদ।
হুজুরের জানাজায় নেমেছিল হাজার মানুষ এর ঢল, হুজুরের ভক্ত, মুরিদ আর দেশবাসীর কান্নায় ভারী হয়ে উঠেছিল বাগাদী জমিন, স্তব্ধ হয়ে পড়েছিল বাগাদী নামের জনপদটি, রজনের সকাল সাহরী খেয়ে ফজরের নামাজের পর পর দূর দুরান্ত থেকে পায়ে হেটে মানুষ রওনা হয়েছিল মানুষ এ যেন মানুষের মিছিল.
সকাল ৭:৩০ : বাগাদী গ্রাম হয়ে উঠলো এক অচেনা জনপদ , হাজার মানুষের ঢল নেমেছিল বাগাদী দরবারে , উদ্দেশ প্রিয় হুজুরের মুখ খানা শেষবারের মত একবার দেখার আকুতি। সকাল ৮ টা: বাগাদী দারবার , বাগাদী মাদ্রাসার মাঠ ভরে , চাঁদপুর -রায়পুর সড়কেও ঠাই হলো না জানাজায় আগত মানুষের বন্ধ হয়ে গেল চাঁদপুর রায়পুর সড়ক, একদিকে বাগাদী চোরাস্তা অন্যদিকে বাঘড়া বাজারের দিকের রাস্তা , ততক্ষণে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় , এই ইতিহাস বাগাদীর জমিনে আর দেখেনি কেও, মানুষের শ্রদ্ধা,ভালবাসা আর সম্মান এর এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে মানুসের মনের মনিকোঠায় জায়গা করে নিয়ে এই অঞ্চলের মানুসের মাথার তাজ হয়ে চির বিদায় নিয়ে চলে গেলেন এই কিংবদন্তি মহাপুরুষ , যিনি ছিলেন এই অঞ্চল এর মানুষের সুখ দুখের বন্ধু, কারণে অকারণে হুজুরের কাছে ছুটে আসা ছিল মানুসের প্রিয় কাজ , কোনো দিন এই দরবার থেকে কেও খালি হাতে ফিরে যায় নাই , তার অনেক দৃষ্টান্ত রয়েছে যা আজ মানুষ এর মুখে মুখে। সম্মান নিয়েই যার পৃথিবীতে আসা সম্মানের সাথেই তিনি বিদায় নিলেন এই পৃথিবী থেকে, ছোট বেলায় তিনি দেখতে মদিনার সম্মানিত ইমাম সাহেবের মত ছিলেন তাই হুজুরের মরহুম দাদা হুজুর কেবলা মহিয়ে সুন্নাত শাহসুফি আলহাজ্ব মাওলানা সালামত উল্লাহ খান (রহ:) তাকে খুব বেশি আদর করতেন, দোয়া করে গিয়েছিলেন তাকে।

রাসুল (স:) এর প্রেমে পাগল ছিলেন তিনি তাই রাসুল (স:) এর হায়াত কালের সাথে মিল রেখে ৬৩ বসর বয়সেই আল্লাহ রাব্বুল আলামিনের ডাকে সাড়া দিয়ে পর পাড়ে চলে গেলেন আমাদের প্রিয় মুর্শিদ কেবলা.

হুজুরের ৫ম ওফাত দিবসে সকলের কাছে দোয়া কামনা করেছেন বাগাদী দরবারের পীরজাদা, হুজুরের বড় সাহেবজাদা ও খলিফা মাওলানা আশেকুল আরেফীন খান।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews