1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
পুঠিয়া ইউপি নির্বাচনে জয়ী জাহাঙ্গীর আলম জুয়েল মাসব্যাপী বৈশাখী মেলায় অনুপমের নাটক সুন্দর আলীর ভাইসস্কোব মঞ্চস্হ  চাঁদপুর নৌ থানার অ‌ভিযা‌নে ৬ ছিনতাইকারী আটক চাঁদপু‌র নৌ থানার অ‌ভিযান, ৯ অসাধু জেলে আটক লঞ্চ ঘা‌টে যাত্রী‌ হয়রা‌নি, ৭ সিএনজি ও অটোরিক্সা চালক আটক বর্ণাঢ‌্য আ‌য়োজ‌নে চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পা‌লিত মতলব উত্তরে মেঘনায় বাল্কহেড থেকে পড়ে একজন নিখোঁজ চাঁদপুরের জেলেরা নৌকা-জাল মেরামতে ব্যস্ত// ১ দিন পর নদীতে নামার অপেক্ষায় চাঁদপুর নৌ  থানা পুলিশের অভিযানে ২৪ ঘন্টায় আটক ২২  মহাক্ষমতাবান কালেক্টরেট কলেজের অধ্যক্ষ নার্গিস! তার কথায় বদলে যায় নিয়ম-কানুন

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৮৩ বার পঠিত হয়েছে
নিজস্ব প্রতি‌বেদক

অগ্নিঝুঁকি নিরসনে দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনের নির্দেশনায় রোববার ও সোমবার ঢাকার বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে এই মতবিনিময় সভা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভার সময়কাল ছিল রোববার সকাল ১০টা থেকে ১২টা এবং ‌সোমবার বেলা ২টা থেকে বিকেল ৪টা।

মতবিনিময় সভায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা এবং এনএসআই ও ডিজিএফআই’র প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় গাউছিয়া মার্কেট, রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট, মৌচাক মার্কেট, গুলিস্তান পাতাল মার্কেট, বরিশাল প্লাজা, বঙ্গ হোমিও মার্কেট, আজাহার মার্কেট, এনেক্সকো টাওয়ার মার্কেট, ওয়ান স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, গোল্ডেন প্লাজা মার্কেট, বঙ্গবাজার কমপ্লেক্স মহানগর ইউনিট ইত্যাদি মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতারা, হোটেল ও দোকানের মালিকরা, ক্ষুদ্র ব্যবসায়ীসহ মার্কেটের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সিকিউরিটি গার্ডরা অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় পরিচালক (অপারেশন্স ও মেইনটে‌নেন্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী মার্কেট পরিদর্শনের ফলাফল অনুযায়ী অগ্নিনিরাপত্তার দিক থেকে মার্কেটের বিভিন্ন অসংগতি তুলে ধরেন। তিনি এসব সমস্যা সমাধানে করণীয় বিষয়েও সকলকে ধারণা প্রদান করেন।

পাশাপাশি তি‌নি ব‌্যবসায়ী‌দের উদ্দেশ্যে বলেন, জীবন ও সম্পদের সুরক্ষা দেয়ার জন্য মার্কেট ও শপিং মলের অগ্নিনিরাপত্তা বৃদ্ধিতে আপনাদের সকলের সমন্বিত সহযোগিতা প্রয়োজন। আপনারা আন্তরিক হলেই কেবল ভবিষ্যতে বঙ্গবাজার ও নিউ মার্কেটের মতো ভয়াবহ অগ্নিদুর্ঘটনা থেকে আপনাদের প্রিয় প্রতিষ্ঠান রক্ষা করা সম্ভব হবে।

এ সময় ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতারা তাদের মতামত ব্যক্ত করে জানান, ফায়ার সার্ভিসের পরামর্শ অনুযায়ী তারা তাদের মার্কেট ও শপিং মলের অগ্নিঝুঁকি নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা বাস্তবায়ন করবেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews