1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

আশুলিয়ায় জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৩১ আগস্ট, ২০১৯
  • ৬১ বার পঠিত হয়েছে

আলমাস হোসেনঃ ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০
আগস্ট) বিকেলে জামগড়াস্থ ফ্যান্টাসি কিংডমের সামনে জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ আঁকবর হোসেন মৃধার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন মোঃ ইমাম হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ বন্দর শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ কায়সার আহাম্মেদ পলাশ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু শহীদ ভুঁইয়া, ইউনাইটেড ফেডারেশনের সভাপতি মোঃ নুরুল ইসলাম।


প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান বলেন, একাত্তরের পরাজিত শক্তির দেশীয় দোসররাই ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার মাধ্যমে কলঙ্কিত অধ্যায়ের সুচনা করেছিল। সেদিন আমরা সপরিবারে হারিয়েছি বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একটি বৈষম্যহীন সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে যে মানুষটি নিজের জীবনকে সপরিবারে উৎসর্গ করেছেন, ত্যাগের এই মহিমান্বিত দিনে আমাদের বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট নিহত সকল শহীদদের জন্যে দোয়া করা উচিৎ।
প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে এক সময়ের তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করা বাংলাদেশ। দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশের কৃষি, শিল্পসহ রেমিটেন্স প্রবাহ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে দেশের মানুষ শান্তিতে থাকে এবং দেশের উন্নয়ন হয় বলেও জানান তিনি।
অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, আইন ও দপ্তর সম্পাদক এডভোকেট মোঃ শাকিল আহাম্মেদ, সাভার পৌর যুবলীগ নেতা শেখ সায়েদ, ঢাকা জেলা উত্তর তাঁতী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান শাহাজাদাসহ আওয়ামীলীগের অসংখ্য নেতাকর্মী ছাড়াও কয়েক হাজার গার্মেন্টস শ্রমিক ও এলাকাবাসী।
এসময় জাতীয় শ্রমিকলীগ নেতৃবৃন্দের হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী বই তুলে দেন এবং ১৯৭১ সালের ১৫ আগষ্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের
সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে দীর্ঘ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। পরে জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ সারোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে উপস্থিত সকলের মাঝে খাবার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews