1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

ইমামপুর পল্লীমঙ্গল উবির দু’দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৬৫ বার পঠিত হয়েছে

খান মোহাম্মদ কামাল ঃ
মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের দু’দিন ব্যাপি বর্ণিল আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
বুধবার সকাল ৯টার সময় ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে এর শুভ উদ্বোধন করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক শিক্ষানুরাগী মাজহারুল ইসলাম মিজান। স্বাগত বক্তব্য রাখেন, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মোঃ আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য ও উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ কামরুজ্জামান ইয়ার হোসেন।
ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ছগির আহম্মেদ ও ক্রীড়া শিক্ষক মোঃ শেখ সাদির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা আ’লীগের অর্থ-বিষয়ক সম্পাদক মিজানুর রহমান,অগ্রণী ব্যাংক লিমিটেড মতলব দক্ষিণ এর ব্যবসস্থাপক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ জাকির হোসেন খান, সাংবাদিক কামাল হোসেন খান।
অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ খালেকুজ্জামান, মোঃ মুক্তার হোসেন, মোঃ মোতালেব হোসেন (জুয়েল), বিশিষ্ট সমাজ সেবক ডিএম আঃ লতিফ, আঃ আজিজ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ কামাল উদ্দিন প্রমূখ।
উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের দু’দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সাজানো হয়েছে ৪টি হাউজ ভিত্তিক। বিশ^কবি রবীন্দ্র নাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম, মাইকেল মধুসূুদন দত্ত ও পল্লীকবী জসিম উদ্দিন নামে। সকালে প্রথমে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন ও পবিত্র কোরআন তেলোয়াত এর মধ্য দিয়ে দু’দিন ব্যাপি প্রথম পর্বের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এরপর মাঠের চতুর্দিকে অলিম্পিক মশাল প্রচলন করা হয়। এর পরপরেই শুরু স্কুলের আউটডোরের বিভিন্ন ইভেন্টের খেলাধুলা।
মোঃ ফারুক আহম্মদ (বাদল) ও কাজী সামছুন্নাহার পল্লীকবী জসিম উদ্দিন হাউজের পরিচালক, মোঃ মাসসুদ আলম ও জয়নব সুলতানা বিশ^কবির বীন্দ্রনাথ হাউজ এর পচিালক , উম্মে সালমা ও আবু আসাদ মোঃ নওশের আজম ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হাউজের পরিচালক এবং উম্মে মাহিনুর ও মোঃ কামাল হোসেন মাইকেল মধুসুধন হাউজের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
উদ্বোধনী বক্তব্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক শিক্ষানুরাগী মাজহারুল ইসলাম মিজান বলেন, লেখাপড়ার পাশাপাশি মানসিক বিকাশে খেলাধুলার ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের পাঠদানে মনোবিকাশের জন্যে এ ধরনের আয়োজন দরকার।
মাজহারুল ইসলাম মিজান আরো বলেন বিদ্যালয়ে শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে। শুধু তাই নয়, খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকলে মাদক স্পর্শ করতে পারে না। আমি আশা করবো, তোমরা লেখাপড়া ও খেলাধুলার পাশাপাশি সুশিক্ষায় সু-নাগরিক হবে, বঙ্গবন্ধুর সোনার বাংলাকে এগিয়ে নিয়ে যাবে। মনে রাখবে, সুস্থ দেহ সুন্দর মন গঠনে খেলাধুলার বিকল্প নেই।
এ বছরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানমালাকে ঘিরে সাজানো হয়েছে বর্ণিল আয়োজন। জমকালো মনোমুগ্ধকর এ আয়োজন করায় আমি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল এর পক্ষ থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সকল শিক্ষক ও শিক্ষার্থীদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। খুব অল্প সময়ের মধ্যেই এ বার্ষিক ক্রীড়া ও সাংসস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল।
প্রথমপর্ব অনুষ্ঠানের সভাপতি ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য শিক্ষানুরাগী মোঃ কামরুজ্জামান ইয়ার হোসেন বলেন, শুধু লেখাপড়া করলেই চলবে না পাশাপাশি নিজেদেরকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করার আহ্বান জানান।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews