1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ জামান টিপু আশুলিয়ায় ৪ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেপ্তার ১ বৈশাখী মেলায় বীর প্রতীক মমিনুল্যাহ পাটোয়ারী স্কুল এণ্ড কলেজ ও চতুরঙ্গের সাংস্কৃতিক অনুষ্ঠান  মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান আখি নির্বাচিত চাঁদপুরের ২ মতলবে ঘোড়া ও দোয়াত কলমের জয় চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার পদ্মফুলের গনসংযোগ চাঁদপুরের মতলব উত্তরে ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা অসুস্থ, পরে মৃত্যু মতলব উত্তরে সুষ্ঠু নির্বাচনের লক্ষে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাময়িক অসুবিধা হচ্ছে: প্রতিমন্ত্রী বৈশাখী মেলায় রংয়ের ঢুলের কনসাট ও মেঘনা থিয়েটারের নাটক মঞ্চস্হ

চাঁদপুরে তীব্র তাপদাহে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে  রোগী ভর্তি ৪৬৭ জন // শিশু রোগী ১৪৮ জন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১৮ বার পঠিত হয়েছে

মানিক দাস //
সারাদেশের ন্যায় চাঁদপুরে ও বইছে তীব্র তাপদাহে। এই তীব্র তাপদাহের প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ছে মানুষ। আর অসুস্হ হয়ে তারা চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারের হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হচ্ছে। চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারের হাসপাতালে প্রতিদিনই বাড়ছে রোগীর চাপ বাড়ছে।

২৭ এপ্রিল শনিবার চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারের হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান বলেন, আমাদের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৬৭ জন।তার মধ্যে শিশু রোগীর সংখ্যা ১৪৮ জন।বেশির ভাগ শিশু রোগী জ্বর, সর্দি, কাশ ও নিউমোনিয়া নিয়ে ভর্তি হয়েছে। বড় রোগীরা জ্বর, সর্দি ও ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। বর্তমানে যে হারে গরম বৃদ্ধি পেয়েছে আমরা বলব প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হয়। আপনারা পর্যাপ্ত পরিমাণ পানি এবং শরবত সেবন করবেন। এসব রোগের একমাত্র খাবার হলো এগুলো।
রোগীর চাপ বাড়ায় নার্স ও সেবকরা পরছে বিরম্বনায়। তারা সব রোগীকে ভর্তি দিতে হিমসিম খাচ্ছে । রোগীর চাপের কারণে সিট সংকুলান হওয়ায় হাসপাতালের বারান্দায় বিছানা করে চিকিৎসা সেবা দিতে হচ্ছে । এভাবে প্রতিদিন হাসপাতালে রোগীদের চাপ বেড়েই চলেছে। এর মধ্যে শিশুরোগী সবচেয়ে বেশি। গতকাল ও অনেক রোগী শ্বাসকষ্ট ও নিউমোনিয়া নিয়ে হাসপাতারে ভর্তি হয়েছে।
তত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান আরো বলেন, বহিঃ বিভাগের চিকিৎসক সংকট রয়েছে। যারা ইনডোরে কর্মরত চিকিৎসক তাদেরকে দিয়ে আমরা চিকিৎসা সেবা চালাতে হচ্ছে।

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারের হাসপাতাল ঘুরে দেখা যায় দ্বিতীয় তলার পুরুষোয়াড় থেকে শুরু করে তৃতীয় চতুর্থ তলা পর্যন্ত রোগীদেরকে বারান্দায় বিছানা করে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। আড়াইশ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে রোগীর সংখ্যা প্রায় দ্বিগুন হওয়ায় সিট সংকটের কারণে বারান্দায় বিছানা করে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা রোগীদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews