1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

চাঁদপুর পৌরসভার নিবাচন উপলক্ষে দলীয় প্রধানের প্রতি আহবান –

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৪ বার পঠিত হয়েছে

মেয়র পদে দলীয় মনোনয়ন নিয়ে পৌরবাসীর সেবক হওয়ার ইচ্ছে আমার  রয়েছে  ———অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর জেলা ছাত্রলীগের  সাবেক সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি,১৯৮৭,৯০,৯২ও ৯৫ সালে কারা নিযতীত সাবেক ছাএ নেতা,  চাঁদপুর জেলা আওয়ামী লীগের দু” দু ” বারের সাংগঠনিক সম্পাদক, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নিবাচিত  সাবেক সাধারণ সম্পাদক, চাঁদপুর জেলা জজকোর্টের  অতিরিক্ত পিপি  অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া বলেছেন, আমি ছাত্রজীবন থেকে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদর্শের  রাজনীতি করছি,  রাজনীতির মধ্য দিয়ে  জনগণের  সেবা করা যায়,  এ ব্রত নিয়ে  রাজনীতিতে প্রবেশ  করেছি।  পেশাগত জীবনে আইন পেশা। সেটিও  জনসেবার আওতায়।  তাই আসন্ন চাঁদপুর পৌর সভার নিবাচনে দলীয় মনোনয়ন নিয়ে দলের প্রাথী হয়ে জনগণের রায়ে এ চাঁদপুর পৌর বাসীর একজন সেবক হতে চাই।  আসন্ন চাঁদপুর পৌর সভার নিবাচনে দলের কাছে মেয়র পদে প্রাথী হিসেবে দলীয় মনোনয়ন চাইবো।তবে হ্যাঁ দলের সকল সিদ্ধান্তই চুড়ান্ত সিদ্ধান্ত, এটা কে মেনে নিয়ে আমি রাজনীতি করছি।

জনাব, অ্যাডঃ মোঃ মজিবুর রহমান ভুইয়া আসন্ন চাঁদপুর  পৌর নিবাচনে মেয়র পদে সম্ভাব্য প্রাথী হিসেবে নিজে কে ঘোষণা দিয়ে  বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদশের একজন সৈনিক হিসেবে  ছাএ  জীবনে ছাএলীগের  মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করি  জনসেবার ব্রত নিয়ে।   রাজনৈতিক জীবনের শুরু থেকে আজো এপৌরবাসীর পাশে আছি,  তাই তাদের অনুরোধে   তাদের  সেবক হওয়ার ইচ্ছে  রয়েছে।
একান্ত আলাপচারিতায় তিনি আরো বলেন,  ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যার পর আওয়ামীলীগের কেন্দ্র থেকে মফস্বল পযায়ে এ দলের নাম নেওয়া যেতো না, ঐ সময়ে সকল রক্ত চক্ষু কে উপেক্ষা করে  আমাদের পরিবারের  সদস্যরা এ দলকে টিকিয়ে রাখতে এবং আওয়ামীলীগের রাজনীতি থেকে এক বিন্দু ও পিছ পা হননি। শুধু তাই নয়, স্বাধীন বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সেদিন স্বাধীনতার সংগ্রামে আমার মামা বীরমুক্তিযোদ্বা ও সংগঠক  মরহুম আঃ মালেক ভুইয়া, আমার দু ভাই বীর মুক্তিযোদ্ধা   মরহুম সফিকুর রহমান দুলাল ভুইয়া  ও বীরমুক্তিযোদ্বা রফিকুল ইসলাম ভুইয়া অস্ত্র হাতে ঝাপিয়ে পড়েছিলো।
জাতির জনক বঙ্গবন্ধুর আদশ কে লালন করে আওয়ামীলীগের রাজনীতি করার কারনে আমরা পুরো পরিবার বরং   বার বার  নিযাতীত- নিঃপেশীত  ও ক্ষতিগ্রস্ত হয়েছি। কোনো লোভ লালসার দিকে একচুল পরিমাণ নজর দেইনি।
তিনি আরো বলেন, আমার পরিবারের সদস্যদের এ দলের প্রতি যে অবদান তা, এ জেলা বাসী ও আওয়ামীলীগের জাতীয় পযার্য়ের সিনিয়র নেতৃবৃন্দের জানা। আমার মামা বীরমুক্তিযোদ্বা  মরহুম আঃ মালেক ভুইয়া দলের দুঃসময়ে আওয়ামিলীগ কে সুসংগঠিত করতে গিয়ে বহু নিযাতিত নিপীড়নের শিকার হয়েছেন।  আমার বড়ভাই    রফিক ভুইয়া দলের দুঃসময়ে এ জেলার যুবকদের নিয়ে যুব লীগ কে শক্তি শালী যুব সংগঠনে পরিণত করেছেন।  আমি ছাত্র জীবন থেকে এ  এ দলের রাজনীতি করতে গিয়ে জেল জুলুম নিযাতন নিপীড়নের শিকার হয়েছি। কতবার জেলে যেতে হয়েছে। ডিটেনশন খাটতে হয়েছে।

তিনি তাঁর রাজনৈতিক জীবনের কথা বলতে গিয়ে বলেন,  ১৯৮৪ সাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শের কর্মী হিসেবে ছাত্রলীগের রাজনীতি শুরু করি। ১৯৮৭ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলন করতে গিয়ে ডিটেনশনে জেল খাটি। একই বছর উপজেলা ছাত্রলীগের সভাপতি  ‘৮৯ সালের ২৩ মে সম্মেলনের মাধ্যমে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই। ‘৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলন করতে গিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের সদস্য সচিব হই এবং নির্যাতন ও কারাভোগ করি। ‘৯২ সালের ২৭ নভেম্বর জেলা ছাত্রলীগের সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হই। ১৯৯২-৯৪ সালে জেলার যে  সকল কলেজের ছাত্র সংসদ নির্বাচন হয়, সে সকল কলেজে আমার নেতৃত্বে প্যানেল দিলে ছাত্রলীগ নিরঙ্কুশভাবে বিজয়ী হয়। স্বাধীনতার পর ১৯৯৪ সালে চাঁদপুর সরকারি কলেজ ছাএ সংসদ নিবাচনে ভিপি, এজিএস সহ নিরন্কুশ বিজয় হয় ছাএলীগের।  ৪টি মামলা নিয়ে ১৯৯৪ সালে পর পর কারাভোগ করি। ২০০১ সালে জোট সরকারের রোষানলে পড়ে চুরি সহ মোট ১০টি মিথ্যা মামলার আসামী হয়ে কারাভোগ করি। এক কথায় ছাত্রজীবন থেকে শুরু করে অদ্যাবধি এমন কোনো আন্দোলন-সংগ্রাম নেই যেখানে আমি নেই এবং সক্রিয় নেই।
আমার পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতির কারণে ও ত্যাগ স্বীকার করার কারনে  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০৫ সালে ও ২০১৬ সালে পর পর দুবার আমাকে সংগঠনিক সম্পাদক পদে অধিষ্ঠিত করেছেন।

মেয়র পদে নিবাচনী প্রতিশ্রুতি বিষয়ে বলেন, প্রতিশ্রুতি দেওয়া নির্বাচনী আইন অনুাযায়ী সঠিক নয়। তবে আমার কিছু স্বপ্ন তো রয়েছেই। বাংলাদেশ যেভাবে দুর্বার গতিতে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে , সেই উন্নয়নের সহযাত্রী করতে চাই চাঁদপুর পৌরবাসীকে। পাশাপাশি ১ম শ্রেণীর চাঁদপুর পৌরসভায় বর্তমান সরকারের নিরাপদ খাদ্যের বিষয়টিকে প্রাধান্য দিয়ে একজন জনপ্রতিনিধি হিসেবে করণীয় অন্য সকল কাজ যথাযথভাবে করবো।
তিনি আরো বলেন,  ২০০৮  সালের জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে এ যাবত কালের সকল নির্বাচন এবং স্থানীয় সরকার সরকারের  নির্বাচন  ইউনিয়ন পরিষদ ও  পৌরসভা সহ জেলার সকল নির্বাচনে এবং  জাতীয় সংসদ নির্বাচনে গুলোতে আমি সক্রিয়  ভূমিকা পালন করি।  চাঁদপুর চাঁদপুর হাইমচর আসনের মাননীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি মহোদয় অবগত আছেন।
এছাড়াও আমাদের ও  চাঁদপুর হাইমচর আসনের জনগণের আস্থার প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম নারী যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী,  তিনবার নির্বাচিত সাংসদ শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশকে  উন্নয়নের মহাসড়কে তুলেছেন, উন্নয়নের  অংশ হিসেবে  চাঁদপুর জেলার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।   চাঁদপুর হাইমচর বাসীর উন্নয়নে মেঘনার ভাঙ্গন  থেকে রক্ষায় বাঁধ নির্মাণ  সহ সকল উন্নয়নের কর্মকাণ্ডে তার নেতৃত্বে আমি ও সক্রিয় ভূমিকা পালন করি ফলে দলের একজন কমী হিসেবে এ উন্নয়নের  আমিও গর্বিত অংশীদার।

তিনি সবশেষে বলেন, আমার রাজনৈতিক জীবন, পারবারিক জীবন এবং এ দলের প্রতি আমার ও পরিবারের সদস্যদের ত্যাগ সবকিছু বিবেচনায় নিয়ে এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় আমার দুই ভাই আহত।  গোটা পরিবার আওয়ামী লীগ পরিবার বা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী।দলের আনুগত্য একজন কর্মী হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন উপ কমিটি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং আমাদের প্রতীক এ আসনের পরপর তিনবার নির্বাচিত মাননীয় সাংসদ ও সফল  শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি মহোদয়ের প্রতি আমার বিনীত অনুরোধ, উপরোক্ত বিষয়গুলো বিবেচনা করে আমাকে আসন্ন চাঁদপুর পৌর নিবাচনে  সাবেক কারা নির্যাতিত-নিপীড়িত ছাত্রনেতা হিসেবে আমাকে  দলীয় মনোনয়ন দিবেন। এ প্রত্যাশা করছি।  অতএব মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি তাঁর দলের একজন কর্মী হিসেবে  স্বাধীনতা ও দুর্নীতির বিরুদ্ধে সংগ্রামে অকুতোভয় একজন সৈনিক হিসাবে আপনার নেতৃত্বের প্রতি দৃঢ় আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে  আগ্রহী একজন কমী।  অতএব দলের তৃণমূল পর্যায়ের একজন কর্মী হিসেবে   চাঁদপুর পৌরসভা নির্বাচনে আমাকে এ পৌরবাসীর সেবক হওয়ার জন্য আপনার সদয় বিবেচনায় নিয়ে এ পদে আমাকে মনোনীত করার জন্য আকুল আবেদন রইলো।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews