1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ফরিদগঞ্জে মাকে খুনের ৬ ঘন্টার মধ্যে ছেলে আটক চাঁদপুর জেলার তিন কৃতী শিক্ষার্থী বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকা যাচ্ছে পুঠিয়ায় বাস মালিকের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে সুপার ভাইজার পুঠিয়ায়  ইউপি চেয়ারম্যান প্রার্থীর প্রচারকারী ভ্যানচালককে মারধর করায় মামলা বৈশাখি মেলার ১৭ তম দিনে  দর্শকদের মুগ্ধ করলো রক্সি মিউজিক্যাল ব্যাণ্ড // সপ্তরূপার নৃত্যানুষ্ঠান  ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড ভাঙল ফরিদগঞ্জে ছেলের হাতে মা খুন! রাণীশংকৈলে বৃষ্টি প্রার্থনায় দোয়া, ইসতিসকার নামাজ আদায় আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরিক্ষা উপজেলা নির্বাচন: পৌর এলাকার ভোটার ও প্রার্থীরা অংশ নিতে পারবেন না

চারাগাঁও সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে কয়লা পাচাঁর: প্রশাসন নিবর

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৬৫ বার পঠিত হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের চারাগাঁও সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিদিন ভারত থেকে অবাধে কয়লা পাচাঁরের পর একাধিক মামলার আসামীরা সাংবাদিক, পুলিশ ও বিজিবির নাম ভাংগিয়ে চাঁদাবাজি করছে জানা গেছে। তাই সীমান্ত চোরাচালান ও চাঁদাবাজি বন্ধ করাসহ চিহ্নিত চোরাকারবারীদেরকে গ্রেফতারের জন্য প্রশাসনের সহযোগীতা জরুরী প্রয়োজন বলে জানিয়েছে বৈধ কয়লা ব্যবসায়ীরা।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্ভর) ভোর ৫টায় চারাগাঁও সীমান্তের লালঘাট ও বাঁশতলা এলাকা দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে পাচাঁরকৃত প্রায় ২শ মেঃটন কয়লা পাচাঁর করে ১৪টি ট্রলি বোঝাই করে শুল্কস্টেশনের বিভিন্ন ডিপুতে নিয়ে মজুত করেছে চোরাকারবারী শামসুল ও শরাফত আলীগং। অন্যদিকে এই সীমান্তের জঙ্গলবাড়ি ও কলাগাঁও এলাকা দিয়ে পাচাঁরকৃত প্রায় ৩শ মেঃটন কয়লা অর্ধশতাধিক ট্রলি বোঝাই করে শুল্কস্টেশনের একাধিক ডিপুতে নিয়ে মজুত করেছে একাধিক মামলার আসামী আইনাল মিয়া, রিপন মিয়া ও রফ মিয়াগং। এরআগে গতকাল বুধবার (২৭ ডিসেম্ভর) ভোরে কলাগাঁও, জঙ্গলবাড়ি ও লামাকাটা এলাকা দিয়ে পাচাঁরকৃত ৫শ মেঃটন অবৈধ কয়লা পাচাঁর করে শতাধিক ট্রলি বোঝাই করে ডিপুতে নিয়ে মজুত করেছে সোর্সরা।
এব্যাপারে চারাগাঁও সীমান্তের দায়িত্বে থাকা বাঙ্গালভিটা বিজিবি ক্যাম্পের গোয়েন্দা সংস্থা বিএসবি সদস্য আনোয়ার হোসেন বলেন- রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে কয়লা পাচাঁরের খবর পাওয়ার সাথে সাথে আমি ক্যাম্পে ফোন করে অবগত করেছি। কিন্তু তারা সঠিক ভাবে কাজ করেনা। এব্যাপারে আমার উপরস্থ কর্মকর্তাকে জানাব। আমি আমার দায়িত্বে সঠিক ভাবে পালনের চেষ্টা করছি।
চারাগাঁও বিজিবি ক্যাম্পের সরকারী মোবাইল (০১৭৬৯-৬১৩১২৬) নাম্বারে কল করলে কমান্ডার মোতালিব খান বলেন- কয়লা পাচাঁরের খবর পেয়ে অভিযান চালিয়ে কিছু আটক করেছি কিন্তু আপনাকে তা বলব কেন। আমি তো আপনার চাকরি করিনা।
তাহিরপুর থানার ওসি কাজী নাজিম উদ্দিন বলেন- গত ২দিন যাবত অবৈধ ভাবে ভারত থেকে কয়লা পাচাঁর করা হচ্ছে আমি তা জানতাম না। তাছড়া আমাদের থানার কোন সোর্স নাই। যারা অবৈধ কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews