1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৩ বার পঠিত হয়েছে

খেলা-ধুলার মাধ্যমেও একজন মানুষ পেশাগত জীব গঠন করতে পারেন’… জেলা প্রশাসক কামরুল হাসান

স্টাফ রিপোর্টার।। জেলা পর্যায়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট – ২০২৩ এর উদ্বোধন ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে জেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।


শুরুতে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও জেলা শিক্ষা অফিসের পতাকা উত্তোলনের পরপরই উদ্বোধন অনুষ্ঠানে
প্রধান অতিথি জেলা প্রশাসক কামরুল হাসান, বলেন, খেলাধুলায় জাতীয় ও বিশ্ব মানের খেলোয়াড় তৈরি হতে এটা একটা প্লাটফর্ম। সেই চিন্তা ভাবনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু কৈশোর থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট । জাতীয় ও বিশ্ব মানের খেলোয়াড় কেউ শ্রেণি কক্ষে ফাস্টবয় না হলে পড়াশোনায় ভালো ছিলো। এদের মধ্যে আজ অনেকেই জাতীয় দলে খেলছে, দেশের সুনাম বয়ে আনছে।

আর সঠিক ভাবে পড়াশোনার জন্য সুস্থ দেহ-গঠনে খেলাধুলার প্রয়োজন। প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের খেলাধুলা প্রতিষ্ঠিত হওয়ার জন্য শিক্ষকরা ওদের ক্যারিয়ার গড়তে সহযোগিতা করবে। সরকার প্রাথমিক পর্যায়ের টুর্নামেন্ট অল্প পৃষ্ঠপোষকতায় ও শিক্ষকদের ভূমিকা রাখতে হবে।

পরিশেষে প্রধান অতিথি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বেগম মুজিবকে শ্রদ্ধা জানিয়ে জেলা পর্যায়ে গোল্ডকাপ প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন এরপরই বেলুন উড়িয়ে এবং শিশু খেলোয়াড়দের সাথে পরিচিত ও করমর্দন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী।

শুরুতে অনুষ্ঠানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাবেক জাতীয় ফুটবলার গোলাম মোস্তফা বাবু, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ.এইচ.এম আহসান উল্ল্যাহ, চাঁদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইদা আলম, হাইমচর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান, হাজীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আবু সাঈদ চৌধুরী, মতলব (উঃ) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন, মতলব (দঃ) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমুন নাহার, শাহরাস্তী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিক্ষা অফিসার আবদুল মোতালেব সহ সকল উপজেলার সহকারী শিক্ষা অফিসার, সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা।

ফরিদগন্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জহিরুল ইসলাম ও শহরের গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাহানারা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানের

উদ্বোধন খেলার প্রথম রাউন্ডে দিনের প্রথম খেলায়

বালক দল ঃ হাইমচর পূর্বচর কৃষ্ণপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে (২ – ০) গোলে হারিয়ে মতলব (উঃ) চরকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় জয়লাভ করে।

বালিকা দল ঃ হাইমচর পশ্চিম চর সোলদি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে (১ – ০) গোলে হারিয়ে মতলব (উঃ) নাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় জয়লাভ করে।

বালিকা দল ঃ হাজীগঞ্জ দক্ষিণ ধড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ট্রাইবেকারে ( ৪ – ৩ ) গোলে হারিয়ে ফরিদগঞ্জ সাছিয়া খালি সরকারি প্রাথমিক বিদ্যালয় জয়লাভ করে।

বালক দল ঃ ফরিদগঞ্জ পূর্ব আলোনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ( ২ – ১ ) গোলে হারিয়ে হাজীগঞ্জ উপজেলা আমিন মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় জয়লাভ করে।

জয়লাভকারী সকল দল সেমিফাইনাল খেলায় উর্ত্তীণ হয়।

খেলা ধারাবর্ণনা করেন ঃ ৪ নং ক্ষুদিয়া বাজাপ্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লক্ষ্মণ সরকার।

খেলা পরিচালনা করেন ঃ রেফারি – মাসুদুর রহমান মাসুম, সহকারি রেফারি ঃ ওয়াহিদুর রহমান লাবু, নূরে আলম নয়ন ও মোঃ মাসুম বেপারি।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews