1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
পুঠিয়া ইউপি নির্বাচনে জয়ী জাহাঙ্গীর আলম জুয়েল মাসব্যাপী বৈশাখী মেলায় অনুপমের নাটক সুন্দর আলীর ভাইসস্কোব মঞ্চস্হ  চাঁদপুর নৌ থানার অ‌ভিযা‌নে ৬ ছিনতাইকারী আটক চাঁদপু‌র নৌ থানার অ‌ভিযান, ৯ অসাধু জেলে আটক লঞ্চ ঘা‌টে যাত্রী‌ হয়রা‌নি, ৭ সিএনজি ও অটোরিক্সা চালক আটক বর্ণাঢ‌্য আ‌য়োজ‌নে চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পা‌লিত মতলব উত্তরে মেঘনায় বাল্কহেড থেকে পড়ে একজন নিখোঁজ চাঁদপুরের জেলেরা নৌকা-জাল মেরামতে ব্যস্ত// ১ দিন পর নদীতে নামার অপেক্ষায় চাঁদপুর নৌ  থানা পুলিশের অভিযানে ২৪ ঘন্টায় আটক ২২  মহাক্ষমতাবান কালেক্টরেট কলেজের অধ্যক্ষ নার্গিস! তার কথায় বদলে যায় নিয়ম-কানুন

নবাবগঞ্জে ২২৬ ভ’মিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নীল সাদা রংয়ের পাকা বাড়ী

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৫১ বার পঠিত হয়েছে

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষ্যে প্রধান মন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৮ টি ইউনিয়নে ’ক’ শ্রেণীর তালিকা ভুক্ত ২২৬ টি ভ’মি হীন ও গৃহ হীনদের জন্য নীল সাদা রংয়ের পাকা বাড়ী তৈরী করা হচ্ছে । এসব বাড়ী নির্মানের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে বলে সংশ্লিষ্টারা জানান। ২২৬টি বাড়ীর মধ্যে জয়পুর ইউনিয়নে ৫২টি বিনোদনগরে ১৪টি গোলাপগঞ্জে ৫২ টি শালখুরিয়ায় ১৮ টি ভাদুরিয়ায় ২৪ টি দাউদপুরে ১০ টি মাহমুদপুরে ৩১ টি এবং কুশদহ ইউনিয়নে ২৫ টি বাড়ী নির্মাণ করা হচ্ছে বলে উপজেলা সহকারী কমিশনারের(ভ’মি) দপ্তর সূত্রে জানা গেছে।

সহকারী কমিশনার(ভ’মি) আল মামুন জানান ইতি মধ্যে বাড়ী গুলির নির্মাণ কাজ ৭০% সম্পন্ন হয়েছে। কাজ চলমান রয়েছে। অল্প দিনের মধ্যে সব বাড়ী নির্মাণ কাজ সম্পূন্ন হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী রেফাউল আজম জানান উপজেলা প্রশাসন ১ লাখ ৭১ হাজার টাকায় ব্যায়ে প্রতিটি বাড়ীর নির্মান কাজ বাস্তবায়ন করছেন। প্রতিটি বাড়ীর জন্য ৩ শতাংশ জায়াগার দেড় শতাংশের উপর ওই বাড়ী নির্মাণ করা হচ্ছে। প্রতিটি বাড়ীতে ২ টি করে কক্ষ সহ রান্নাঘর টয়লেট ও টিউবওয়েল থাকছে। বাড়ী গুলির টিন হচ্ছে নীল রংয়ের এবং দেয়াল হচ্ছে সাদা রংয়ের। অর্থাৎ উপকার ভোগীরা নীল সাদা রংয়ের বাড়ী পাচ্ছেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews