1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৯০ বার পঠিত হয়েছে

ক্রীড়া ডেস্ক
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে ঐতিহাসিক এক সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার জয়ের ব্যবধান ২০ রান।
শুক্রবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে ৬ উইকেটে ১২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ১০০ রানে থামে পাকিস্তান নারীরা। এরই সঙ্গে সফরকারীদের বিরুদ্ধে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের কৃতিত্ব গড়ে টিম টাইগ্রেস।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল পাকিস্তান। তাদের সিদ্ধান্ত স্বস্তিদায়ক ছিল না। শামীমা সুলতানা ও মুর্শিদা খাতুনের ৩৪ রানের জুটিতে বাংলাদেশের শুরুটা ভালো হয়।

শামীমা (১৮) ডায়ানা বেগের কাছে এলবিডব্লিউ হলে ভাঙে এই জুটি। মুর্শিদা ও সোবহানা মোস্তারি একসঙ্গে ২০ রান তুলে থামেন। সোবহানা (১৬) রান আউট হন।

বাংলাদেশ ছোট্ট ধাক্কা খায় ইনিংসের মাঝপথে। ১ উইকেটে ৫৪ রান করা দলটি ৭১ রানে হারায় চতুর্থ উইকেট। মুর্শিদা ২০ রানে উম্মে হানির শিকার হন। অধিনায়ক নিগার সুলতানা ১০ রানে সাদিয়া ইকবালকে ফিরতি ক্যাচ দেন।

তবে রিতু মনিকে নিয়ে স্বর্ণা আক্তার ৩৮ রানের জুটিতে দলে স্বস্তি ফেরান। শেষ দুই ওভারে রিতু ১৯ ও নাহিদা আক্তার ৪ রানে ফিরে যান। স্বর্ণা ইনিংস সেরা ২৭ রানে অপরাজিত ছিলেন।

ছয় উইকেটের বিনিময়ে বাংলাদেশ করে ১২০ রান। ১২১ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ দারুণ বোলিংয়ে পাকিস্তানকে চেপে ধরে। নাতালিয়া পারভেজ ডাক মারেন ইনিংসের তৃতীয় বলে। পাওয়ার প্লে শেষ হওয়ার পর সিদ্রা আমিনও (৯) বিদায় নেন। তার সঙ্গে বিসমাহ মারুফ ২৫ রানের জুটি গড়েন। এরপর আর উপযুক্ত কোনও সঙ্গী পাননি পাকিস্তানি অধিনায়ক। ৪৪ বলে ৩০ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।

১৪তম ওভারে বিসমাহ আউট হওয়ার পর আরও চাপে পড়ে পাকিস্তান। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলাররা আরও দুটি উইকেট তুলে নেন। শেষ ওভারে লক্ষ্য বেড়ে ২৫ রান। পারেনি সফরকারীরা। ৭ উইকেটের বিনিময়ে ১০০ রানে থামে তারা। বাংলাদেশ জিতে ২-০ তে এগিয়ে গেলো।

বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ও নাহিদা দুটি করে উইকেট নেন। আগামী রবিবার পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নামবে বাংলাদেশের মেয়েরা।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews