1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১১ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
১০ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের আভাস সাংবাদিক গোলাম নবী খোকনের মামাতো ভাই মিজান সিপাইর ইন্তেকাল বৈশাখী মেলায় দীপ্ত বাংলা ও অগ্নিবীনার সাংস্কৃতিক অনুষ্ঠান // অরূপ নাট্য গোষ্ঠীর নাটক মঞ্চস্হ চাঁদপুর নৌ থানার অ‌ভিযা‌নে ৫ অসাধু জে‌লে আটক নবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আশুলিয়ায় ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক মতলব উত্তর যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ জামান টিপু আশুলিয়ায় ৪ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেপ্তার ১ বৈশাখী মেলায় বীর প্রতীক মমিনুল্যাহ পাটোয়ারী স্কুল এণ্ড কলেজ ও চতুরঙ্গের সাংস্কৃতিক অনুষ্ঠান  মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান আখি নির্বাচিত

মতলব উত্তরে অসহনীয় খরতাপে জনজীবন বিপর্যস্ত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১৭ বার পঠিত হয়েছে

সুমন আহমেদ :

অসহনীয় খরতাপ তারপর বিদ্যুতের লোডশেডিংয়ে মতলব উত্তরে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত ১৫ দিনের উপর এ উপজেলায় বিরাজ করছে অসহনীয় খরার। শুধু জনজীবনে নয় সঙ্গে সঙ্গে শাক-সবজিসহ ফসলের মাঠেও প্রভাব দেখা দিয়েছে। ফলে স্থানীয় অর্থনীতিতে এসেছে মন্দা ভাব।

 

বিশেষ করে দিনমজুর, রিকশাভ্যানচালক এবং যারা খোলা আকাশের নিচে শ্রম দেন তারা দিনের কাজ গুলো করতে পারছেন না। মাঠ থেকে চলমান ভুট্টা সংগ্রহের মৌসুমে সমস্যায় পড়তে হচ্ছে দিনমজুরের জন্য। কোনো কোনো স্থানে দেখা যাচ্ছে ফজর নামাজের আযানের আগে মাঠে গিয়ে ভুট্টা তুলে দিনমজুররা বেলা নয়টা থেকে দশটার মধ্যে বাড়ি ফিরে আসছে। তাছাড়া গৃহপালিত পশুর অবস্থাও খারাপ। যাত্রী কমে যাওয়ায় গণপরিবহনগুলো চলাচল করছে খুবই অল্প। আসলে প্রায় এক মাস ধরে মতলব উত্তরে চলছে খরা এবং দিনের মধ্যভাগে রাস্তাঘাট থাকছে প্রায় জনশূন্য।

 

খুব জরুরি কাজ না থাকলে মানুষকে রাস্তায় খুব একটা দেখা যাচ্ছেনা। গ্রামে বিদ্যুতের ভোল্টেজ থাকছেনা এবং তার সঙ্গে যুক্ত হচ্ছে লোডশেডিং। হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিদিন গড়ে প্রায় ১০ জন বয়স্ক মানুষ ও ১৫ জন শিশু পানি শূন্যতা ও শ্বাস কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews