1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
আপিল করে প্রা‌র্থিতা ফি‌রে পে‌লেন চাঁদপুর সদরের চেয়ারম্যান প্রার্থী রাকিব মাঝি প্রত্যাগত অভিবাসী, ফিরে এলেও পাশে আছি মতলব উত্তর উপজেলা নির্বাচনে চায়ের কাপে ভোটের আমেজ বাগাদীতে জাতীয় আইন সহায়তা দিবস পালন বৈশাখী মেলায় বাবুরহাট স্কুল এণ্ড কলেজ,বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ ও  রংধনুর নৃত্যানুষ্ঠান ২৯ এপ্রিল চাঁদপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস  চাঁদপুরে প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার চাঁদপুর সিবি এর নতুন কমিটি অনুমোদন  আক্তার আহ্বায়ক আলউদ্দীন সচিব চাঁদপুর জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত  চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

মতলব উত্তরে কলার দামও চড়া, নিম্ন আয়ের মানুষের ক্ষোভ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৫৪ বার পঠিত হয়েছে
সুমন আহমেদ :
গত রোজায় কম টাকায় খেজুর কিনে পরিবার নিয়ে ইফতারে খেয়েছি। এবার সেই খেজুর ছোঁয়ার কায়দা নেই। অনেক দাম বেড়েছে। এখন রোজা শুরুর পর থেকে কলার দামও নাগালের বাহিরে ইফতারিতে ফল খাওয়াটাও জুটতেছে না আমাগের মতো গরিব মানুষের। কথাগুলো মতলব উত্তরে উপজেলার চালের বস্তা টেনে জীবিকা নির্বাহ করা তাজুল ইসলামের।
গতকাল সোমবার ছেংগারচর বাজারে কলা কিনতে এসে আক্ষেপ করে এসব কথা বলেন। ষাটোর্ধ্ব এই শ্রমিক বলেন, ‘কম দামে কিছু নেই, যা ইফতারিতে লাগে, তার সবকিছুর দাম বাড়তি। প্রতিদিন যেন দাম বাড়তে থাকে।
সম্প্রতি খেজুর ও কলার দাম নিয়ে ক্ষোভ মতলব উত্তরের ক্রেতাদেরও মাঝেও দেখা দিয়েছে। বিশেষ করে রোজার শুরু থেকে খেজুরের দাম চড়া বলে ক্রেতারা নানা সমালোচনা করছেন কর্তাব্যক্তিদের নিয়ে। মতলব উত্তরের ছেংগারচর বাজার, নতুন বাজার, সাহেব বাজার, কালিপুর ও কালির বাজারে সাধারণ মানের খেজুরের কেজি ৪৫০ টাকার ওপরে, আর ভালো মানের খেজুর ৬০০ থেকে ৮০০ টাকার ওপরে বিক্রি হচ্ছে। ছেংগারচর পৌর এলাকায় গতকাল দুপুরে দেখা যায়, দেশি কলা ৩০ থেকে ৪৫ টাকা হালি, চাপা কলা ৩০-৩৫, সাগর কলা ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
কলা কিনতে আসা আদুরভিটি গ্রামের ক্রেতা নুরনবী বলেন, ছোট কলার দাম রোজার আগের দিনও ছিল ২৫ টাকা হালি; এখন তা ৩০ টাকার ওপরে। সেহরি বা ইফতারে কলা হলে ভালো হয়। সেটার দামও বেড়ে গেছে। কেন বাড়ছে দোকানি কিছু জানেন না বলছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews