1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

মতলব উত্তরে বারি সরিষা-১৪ মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৫১ বার পঠিত হয়েছে

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তরে কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ বিতরণ (৩য় পর্যায়ে) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক প্রদর্শনী এর বারি সরিষা-১৪ মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার বিকেলে উপজেলার গোয়াল ভাওড় নবুরকান্দি ব্লকে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন এর সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পাবেল খান পাপ্পুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁদপুর জেলার উপ-পরিচালক জালাল উদ্দিন।
তিনি বলেন, জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভোজ্য তেলের চাহিদা বেড়েছে এবং স্থানীয় জাতের সরিষার ফলন কম হওয়ার কারণে বিকল্প ভোজ্য তেল সয়াবিনের প্রতি আমাদের ঝুঁকতে হয়েছে। কিন্তু তা স্বাস্থ্যসম্মত নয়।
তিনি আরো বলেন, সরিষার তেলে মানবদেহের জন্য অনেক গুণাগুণ রয়েছে। কৃষি বিজ্ঞানীদের উদ্ভাবিত বারি সরিষা-১৪ জাতটি স্বল্প জীবনকাল এবং ফলন অনেক বেশি হওয়ায় কৃষকদের লাভের পরিমান অনেক বাড়বে।
আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য বিল্লাল হোসেন, কৃষক মনির হোসেন প্রমুখ।
এসময় উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. আব্দুস সামাদ, সমাজসেবক আব্দুল মান্নান, বাবুল মিয়াজী, গোলাম মোস্তফা, সহস্থানীয় কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews