1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

মানব কল্যাণে আমরা’ সংগঠনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ‘আল-কুরান’ বিতরণ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৭৩ বার পঠিত হয়েছে
মোঃনাজমুল ইসলাম সবুজ বাগেরহাট প্রতিনিধিঃ 
বাগেরহাট মোড়েলগঞ্জ এর স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘মানব কল্যাণে আমরা’ টানা ৩১ দিন করোনা সুরক্ষার যোদ্ধা হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সেই সঙ্গে মানুষকে ঘরের ভিতর অবস্থান করার জন্য এক অভিনব পদ্ধতিতে ‘আল-কুরান’ বিতরন করে সচেতনতার মাধ্যমে মানুষকে ঘরে অবস্থান করার জন্য আহ্বান জানাচ্ছে।
এই স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের একঝাঁক তরুণ মিলে মানুষকে ঘরে অবস্থান রাখতে  আল-কুরআন বিতরণ করছে প্রথম ও দ্বিতীয় রমজান জুড়ে। বিতরণকৃত ‘আল-কুরআনে’ বাংলায় উচ্চারণ সহ বাংলায় অর্থ অনুবাদ রয়েছে যাতে সাধারণ মানুষ আরবি পড়তে না জানলে ও বাংলা উচ্চারন দেখে পড়তে পারে এবং ধর্ম গ্রন্থ সম্পর্কে ধারণা নেওয়ার জন্য বাংলায় অনুবাদ গুলো ভালোভাবে অনুধাবন করতে পারে।
এই তরুণরা তাদের নিজের জন্মভুমিকে সুরক্ষা করার প্রত্যয় টানা ৩১ দিন সুরক্ষা যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে। তাদের একটি স্বপ্ন একদিন সকালে নতুন সূর্য উঠবে কলুষিত মুক্ত আকাশ-বাতাস থাকবে মানুষ আবার কর্মচাঞ্চল্য হবে, প্রকৃতি ও হাটবাজার আবার তাদের পুরনো রূপ ফিরে পাবে। সাধারণমানুষ আবার চায়ের দোকানে আড্ডায় বসবে, পথচারীরা  স্বাচ্ছন্দে  মানুষের সাথে চলাফেরা করতে পারবে এবং শিক্ষার্থীরা তাদের নিয়ম অনুযায়ী বিদ্যালয়ের জন্য যেতে পারবেন ও সহপাঠীদের সাথে পাঠ দান শেয়ার করতে পারবে।
এই তরুনেরা মনে করছে এটি একটি যুদ্ধ, এই যুদ্ধে সচেতনতার মাধ্যমেই তারা জয়লাভ করতে চায়। তারা তাদের মাতৃভূমিকে সুরক্ষিত রাখতে নিজের জীবনকে বাজি রেখে কাজ করে যাচ্ছে। মাতৃভূমির জন্য তারা নিজেদের জীবন দিতে ও প্রস্তুত।
মোরেলগঞ্জ পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদার দীর্ঘদিন যাবৎ নিজের জীবনের ঝুঁকি নিয়ে তার এলাকাবাসীদের ত্রাণ সহায়তার তৎপরতা চালিয়ে যাচ্ছে, এবং তিনি স্বেচ্ছাসেবকদের দিয়ে পৌরবাসীর জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছেন।  তার সাথে কথা বলে জানা গেছে যে, তার জনগণ কেউ না খেয়ে থাকবেন না , তাদের সার্বক্ষণিক তিনি তাদের পাশে ছিলেন আছেন এবং থাকবেন।
সংগঠনের কর্মী আব্দুল্লাহ জানান যে, আমরা মানুষকে ঘরে অবস্থান রাখার জন্য এই নতুন কার্যক্রম হাতে নিয়েছি, এতে করে মানুষ অযথা ঘোরাফেরা না করে বাড়ির মধ্যে বসে পবিত্র ধর্মগ্রন্থ তেলাওয়াত করতে পারবে এবং ধর্ম সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে।
গ্রুপের সিনিয়র কর্মী এ বি রাসেল জয় বলেন যে, এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে শুধুমাত্র মানুষকে ঘরে অবস্থান করে রাখার জন্য। করোনাভাইরাস মোকাবেলায় ও বিস্তার রোধে ঘরে অবস্থান ছাড়া বিকল্প কোন উপায় নেই।
তাই সবাইকে এই অভিনব পদ্ধতিতে আহ্বান জানানো হচ্ছে।
গ্রুপের আরেক সিনিয়র কর্মী সোহেল ফরাজী জানায়, এই আল কুরআন বিতরণ এর মাধ্যমে মানুষকে ঘরে অবস্থান করে রাখা সম্ভব বলে মনে করেন, তিনি মনে করেন ধর্মভীরু মুসলমানরা অযথা বাইরে ঘোরাফেরা না করে ঘরের মধ্যে বসে কোরআন তিলাওয়াত করে সোয়াব অর্জন করতে পারে এবং ধর্ম সম্পর্কে জ্ঞান লাভ করতে পারে সেই দৃষ্টিকোণ থেকে পবিত্র আল-কুরআন বিতরণ করা হচ্ছে সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য।
স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের এই কার্যক্রম দেখে পৌর বাজারের সাধারণ পথচারীদের সাথে কথা বলে জানা যায় যে তরুণদের এই কার্যক্রম তাদের অন্তর চক্ষু খুলে দিয়েছে তারা আরো জানায় মন থেকে তারা এই সংগঠনের দীর্ঘায়ু ও সংগঠনের সকল স্বেচ্ছাসেবকদের সার্বিক সুস্থতা ও মঙ্গল কামনা করেন।
তারা আরো জানায় যে শুধু স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নয় প্রতিটি ব্যক্তির উচিত বিশ্বের এই ক্লান্তিলগ্নে ঘরে অবস্থান করা এবং ব্যক্তি উদ্যোগে সবাই সবাইকে সচেতন করা।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews