1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজনে সাংস্কৃতিক উৎসবের অষ্টম দিন বঙ্গবন্ধুকে নিয়ে প্রজম্মের ভাবনা শীর্ষক আলোচনা, হাজীগঞ্জ সারদাদেবী , সংগিত নিকেতনের সাংস্কৃতিক ও বর্ণচোরার নাটক মঞ্চস্হ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ৬১ বার পঠিত হয়েছে

 মানিক দাস // মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজনে ১০ দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসবের অস্টম দিন বিকাল ৩ টায় বঙ্গবন্ধুকে নিয়ে প্রজম্মের ভাবনা শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।সারদাদেবী সংগিত নিকেতন, সংগিত নিকেতনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণচোরার নাটক গিট্টু মঞ্চস্হ হয়েছে। ১০ দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসবের সার্বিক সহযোগিতায় চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোট, চাঁদপুর থিয়েটার ফোরাম ও চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র।

বঙ্গবন্ধুকে নিয়ে প্রজম্মের ভাবনা শীর্ষক আলোচনা শেষে হাজীগঞ্জ সারদাদেবী সংগিত নিকেতনের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। সংগঠণের অধ্যক্ষ নিরঞ্জন হালদারের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানটি পরিবেশিত হয়। সংগিত ও নৃত্য পরিবেশন করে সুবর্না রায় , সুচিত্রা দাস।, নিলিমা দেবনাথ, শ্রীকান্ত দেবনাথ,নিশিতা দেবনাথ, অনরা বৈদ্য, তৃষা কর্মকার, অশ্রু রানী দাস, বর্নিতা সাহা। নৃত্য পরিবেশন করে নিলিমা দেবনাথ,নিশিতা দেবনাথ,অনরা বৈদ্য,তুলশি দাস। সঙ্গিত পরিচালনায় ছিলেন বিরেন সাহা ও নৃত্য পরিচালনায় ছিলেন এরশাদ বিনতে নিলা। সন্ধ্যায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিজয় মেলার চেয়ারম্যান অ্যাডঃ বদিউজ্জামান কিরণ।

সঞ্চালনায় ছিলেন বিজয় মেলার মহা সচিব হারুন আল রশীদ। আলোচনা সভায় সংবধনা প্রদান করা হয় গ্যালাক্সী রিসোট লিমিটেডের ব্যবস্হাপনা পরিচালক রোটাঃ মনিরুল ইসলাম হিমেল কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান আলোচক ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জম্ম শত বার্ষিকী উপলক্ষে ১০ দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব। আজকে আমরা সৌভাগ্যবান। মহান নেতার জম্মশতবার্ষিকী পালন করতে পারছি।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যৌবনের সময়টা কারাগারে কাটিয়েছেন। দুভাগ্য আমাদের এদেশের কতিপয় ব্যাক্তিরা হত্যা করে স্বাধীনতাকে ধুলিতে মিশিয়ে দিতে চেয়েছে। বঙ্গবন্ধু কে আজকে বিশ্ব বন্ধু হিসেবে আখ্যায়িত করে। ফিডেল কেস্ট বিশ্ব নেতা ছিলেন। তিনি বলেছেন আমি হিমালয় দেখিনি বঙ্গবন্ধুকে দেখেছি। পৃথিবী যত দিন বেঁচে থাকবে বঙ্গবন্ধু ততদিন বেঁচে থাকবে।। আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী,মুক্তিযুদ্ধা ইয়াকুব মাস্টার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার। চাঁদপুর সংগিত নিকেতনের পরিবেশনায় আরো একটি সাংস্কৃতিক অনুষ্ঠা পরিবেশিত হয়।

সংগত ও নৃত্য পরিবেশন করে রিয়া চক্রবর্তী, কনিকা মিত্র, পূরবী দে, অন্বেষা দে, তনুশ্রী পাল,শ্রাবন্তি মজুমদার, সঞ্চারী পোদ্দার, মিলি সাহা, নিশি ঘোষ, পূজা পাল,নবনিতা রায় চৌধুরী, কাব্য কনিকা ঘোষ, মধুরীমা আচার্য্যি, জয়শ্রী দে, পূজা সাহা। সব শেষে রাতে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সদন্য ভুক্ত নাট্য সংগঠন বর্ণচোরা নাট্য গোষ্ঠীর পরিবেশনায় মলিয়েরের কমেডি নাটক গিট্ঠু মঞ্চস্হ হয়।শুকদেব রায়ের নির্দেশনায় নাটকে অভিনয় করেন, হ্যাপী আক্তার, দেব্রবত সরকার বিজয়, দীলিপ দাস, প্রনব ঘোষ, নাজমুল হোসেন বাপ্পী, কামরুজ্জামান মারুফ, শানজানা চৌধূরী, শরীফ চৌধূরী, জাফরুন নাহার পৃথা, শাহের সাব্বির, নুরে আলম নয়ন, আসমা আক্তার, জাহেদুররব রানা, ও সাবিহা জান্নাত দিপা।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews