1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

শিশুদের সাথে মতবিনিময় সভায়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৩ বার পঠিত হয়েছে
শিশু অধিকার বিষয়ে শিশুদের সাথে মতবিসিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান ।

ভাল কিছু করার আগ্রহ শিশুদের মাঝে সৃষ্টি করতে হবে –জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
সজীব খান ঃ
চাঁদপুর জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ব বাহকের সাথে, জেলা প্রশাসনের সহযোগীতায়, বাংলাদেশ শিশু একাডেমী ও সেইভ দ্যা চিলড্রেনের আয়োজনে শিশু গড়বে সোনার দেশ, পায় যদি সে পরিবেশ। এ শ্লোগানে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটি) শিশুদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন আজকের শিশুই, আগামীর ভবিষৎ। তাই শিশুদের সুন্দর পরিবেশ দিতে পারলে সঠিক ভাবে মানুষ হিসেবে গড়ে উঠবে। আমরা যদি আমাদের নতুন প্রজন্মকে সচেতন করে সঠিক ভাবে গড়তে পারি, তাহলে অদুর ভবিষৎতে আমরা বিশ্বের কাছে উন্নত জাতি হিসেবে মাথা উচু করে দাঁড়াতে পারবো।

আমাদের নিজেদের উন্নয়ন, আর ভাগ্যের পরিবর্তনের জন্য শিশুদের সঠিক ভাবে মানুষ করা বিকল্প নেই। ভাল মানসিকতা নিয়ে যে কেউ কাজ করলেই কাঙ্খিত লক্ষ্যে পৌছা সম্ভাব।
তিনি বলেন, শিশুদের জন্য আমাদের সব কিছুই ইতি বাচক জীবন আবিস্কার করতে হবে। নিজেদের চিন্তা চেতনা ও মনমানুষিকতা পরিবর্তন করতে হবে। সকলের মনে ভাল কিছু করার আগ্রহ থাকতে হবে। কারন এ ভাল কাজগুলোই নতুন প্রজন্ম অনুসরন করবে। আজকের দিনগুলোকে ইতিহাসে স্মরনীয় হয়ে থাকবে।

তিনি বলেন সামাজিক যোগাযোগের মাধ্যেমে শিশু কিশোর গ্যাৎ প্রতিরোধ গড়ে তুলতে হবে। শিশুদেরকে ভাল কাজের উৎসাহ দিতে হবে। দেশের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে তাদেরকে বুঝাতে হবে। জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য শিশুদের অবশ্যই ইতিবাচন শিক্ষা দিতে হবে। কোন ভাবে শিশুরা যাতে অপরাধের দিকে না যায়, সেদিকে অভিভাবকদের অবশ্যই নজর রাখতে হবে। শিশুদের যে বিষয়য়ে মন মানুষিকতা বিকাশ গঠে, সে বিষয়গুলো বেশি বেশি তাদরে সামনে তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে বিশষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার প্রমুখ।
এ সময় স্থানীয় স্বেচ্ছসেবী সংগঠনের মারিয়া আক্তার, মুনায়েম আহমেদ, লোপা আক্তার, সোহেল ইসলাম, তাছনিয়া আক্তার, সুমনা শিল্পীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews