1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
রাত পোহালেই চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় ব্রিফিং প্যারেড  ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

সবকিছু উপেক্ষা বানের পানির মত আসছে ভারত থেকে ফেনসিডিল

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০১৯
  • ৫০ বার পঠিত হয়েছে

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃ
বেপরোয়া হয়ে উঠেছে বেনাপোল সীমান্তের ফেনসিডিল ব্যবসায়িরা। ঢাক ডোল বাজিয়ে স্থানীয় সংসদ সদস্য, যশোর পুলিশ সুপার, শার্শা বেনাপোল পোর্ট থানার ইনচার্জসহ মাদক মুক্ত সীমান্ত করা হবে বলে ঘোষনা দিলেও সম্প্রতি সীমান্ত এলাকায় মাদক ব্যবসা আশঙ্কা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে। বানের পানির মত আসছে ভারত থেকে ফেনসিডিল ও মাদক। কোন ভাবে নিয়ন্ত্রন করা যাচ্ছে না সীমান্তের ওপার থেকে আসা ফেনসিডিল সহ অন্যান্য মাদকদ্রব্য। প্রতিদিন সীমান্তের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কিছু ফেনসিডিল সহ অন্যান্য মাদকের চালান আটক করলেও এর বড় অংশ চলে যাচ্ছে দেশের বিভিন্ন জায়গায়।

স্থানীয় সুত্র জানায় বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের বুটকেল, রেজা, মুকুল ভারত থেকে ফেনসিডিলের বড় বড় চালান এনে থাকে। এরা দৌলতপুর ও পুটখালী সীমান্ত দিয়ে আইন শৃংখলা বাহিনী সদস্যদের চোখ ফাঁকি দিয়ে ওপার থেকে হাজার হাজার বোতল ফেনসিডিল এনে থাকে। এদের বহনকারী দুই একজন মাঝে মধ্যে ধরা পড়লেও বড় অংশ চলে যায় বিভিন্ন রুট দিয়ে দেশের প্রত্যান্ত অঞ্চলে। তবে সুত্র দাবি করে বলে, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কিছু অসাধু কর্মকর্তাদের সহযোগিতায়ও পাচার হয়ে আসে মাদক।

এদিকে এসব মাদক ব্যবসার সাথে আবার যুক্ত রয়েছে থানার ক্যাশিয়ার নামে কয়েকজন পাবলিক। বেনাপোল পোর্ট থান্য়া দির্ঘদিন ধরে পরিচিত আমির ওরফে কোটি পতি আমির ওরফে জামাই আমির থানার স্লিপ বিক্রি করে থাকে বলে একাধিক সুত্র জানায়। যশোর বেনাপোল রুটে তিনটি থানায় তিনজন ক্যাশিয়ার নিয়োগ আছে অলিখিত ভাবে। এর মধ্যে শার্শা থানায় আছে আলী, ও ঝিকরগাছা থানায় দেলোয়ার নামে একজন ক্যাশিয়ার নিয়োগ রয়েছে পুলিশের মাসিক, সাপ্তাহিক স্লিপ বিক্রি করার কাজে।

বেনাপোল থানার ক্যাশিয়ার আমির ওরফে জামাই আমিরও নিজে চোরাচালানি ব্যবসার সাথে জড়িত। তিনি ভারত থেকে পাসপোর্টের মাধ্যমে কাস্টসম এর যোগসাজসে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে নিয়ে আসে শাড়ি থ্রিপিস, ওড়না সহ নানান ধরনের গামেন্টস পন্য। অপরদিকে দৌলতপুর সীমান্তের তেরঘর নামক স্থান থেকেও নিয়ে আসে একই ধরনের পন্য। এছাড়া জামাই আমিরের নিয়োগকৃত থানার স্লিপ বিক্রির কাজেও নিয়োজিত রয়েছে সীমান্তে একাধিক লোক। শার্শা থানার ক্যাশিয়ার আলী হোসেনকে স্লিপ বিক্রি করতে মাঝে মধ্যে বেনাপোলও দেখা যায়।

এ ব্যাপারে কথিত বেনাপোল পোর্ট থানার ক্যাশিয়ার আমির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আগের মত স্লিপ বিক্রি হয় না। খুব অসুবিধার মধ্যে আছি। একই সুরে কথা বলেন শার্শা থানার ক্যাশিয়ার আলি হোসেন। তিনি বলেন থানার টার্গেট পুরুন করতে পারছি না। ইদানিং স্লিপ খুব কম বিক্রি হচ্ছে।
অপরদিকে বেনাপোলের পুটখালী এলাকায় প্রায় প্রতিদিন কমবেশী ফেনসিডিলের চালান ধরা পড়ছে। গত ১৪ এপ্রিল পুটখালী বিজিবি সদস্যরা নাছির নামে এক ফেনসিডিল ব্যবসায়িকে ১৯৫ বোতল ফেনসিডিল সহ আটক করে। ১০ এপ্রিল পৃথক অভিযানে জাহিদ হোসেনকে ৬৬৮ বোতল ও নুরুজ্জামানকে ১৮০ বোতল ফেনসিডিল সহ আটক করে। ৯ এপ্রিল ২০ বোতল মদ সহ আটক করে ফজলু নামে এক মাদক ব্যবসায়িকে।

বেনাপোাল পোর্ট থানার পুটখালী ক্যাম্পের সুবেদার লাভলুর রহমান বলেন আমরা, মাদকের বিষয় সচেতন। যাকে মাদক সহ আটক করি তার নিকট থেকে মালিক সহ কথা বের করে মামলা দিয়ে থানায় চালান করে থাকি।

নির্ভরযোগ্য সুত্র জানায়, সীমান্ত পার হওয়া ফেনসিডিল, মদ ও গাজার বড়[ বড় চালান বিজিবি আটক করলেও আটক করছে না পুলিশ। কারন থানার মাসিক, সাপ্তাহিক স্লিপ থাকে চোরাচালানিদের কাছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews