1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান আখি নির্বাচিত চাঁদপুরের ২ মতলবে ঘোড়া ও দোয়াত কলমের জয় চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার পদ্মফুলের গনসংযোগ চাঁদপুরের মতলব উত্তরে ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা অসুস্থ, পরে মৃত্যু মতলব উত্তরে সুষ্ঠু নির্বাচনের লক্ষে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাময়িক অসুবিধা হচ্ছে: প্রতিমন্ত্রী বৈশাখী মেলায় রংয়ের ঢুলের কনসাট ও মেঘনা থিয়েটারের নাটক মঞ্চস্হ ৮ মে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ  মতলব উত্তরে প্রবাসীর বাড়ীতে চুরির ঘটনা, স্বর্ণালংকার লুট নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত। 

সাধারণ মানুষ ইফতার  করতে পারে ও ট্রাফিক পুলিশ তা পারে না  : পুলিশ সুপার

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার পঠিত হয়েছে
মানিক দাস // চাঁদপুর শহরের শপথ চত্বর মোড়ে ট্রাফিক পুলিশের ডিউটি তদারকি করেছেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বার। এসময় তিনি দায়িত্বরত ট্রাফিক পুলিশ এবং স্বেচ্ছাসেবী রোভার স্কাউট সদস্যদের সাথে ইফতারে শরিক হন ।
তিনি বলেন, রাত পোহালেই  পবিত্র ঈদ-উল-ফিতর। একারণে কর্মব্যস্ততা বেড়েছে চাঁদপুর শহরে। পাল্লা দিয়ে বেড়েছে রাস্তার যানজট। সন্ধ্যা নামার আগেই অনেকে বাসায় ফিরতে চান। রাস্তায় থাকে মানুষের ভিড়। একারণে রাস্তায় বাড়ে যানবাহনের চাপ। সেই যানজট নিরসনে হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশ সদস্যদের। এরপরও ঘরমুখো মানুষ যেন ইফতারের আগেই গন্তব্যস্থলে পৌঁছাতে পারে এজন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে ট্রাফিক পুলিশ। সাধারণ মানুষ তাদের প্রিয়জনদের সাথে ইফতার করতে পারলেও, প্রিয়জনদের সাথে ইফতার করা হয় না ট্রাফিক পুলিশ সদস্যদের। ইফতারের সময়ও তাদের ডিউটি করে যেতে হয়। এর ফাঁকে কোনো ভাবে রাস্তায়ই সেরে নিতে হয় তাদের ইফতার। রাস্তায় দাঁড়িয়ে-দাঁড়িয়ে ইফতারি করেন তারা, বসারও জায়গা থাকে না অনেক সময়।কখনো বসার জায়গা থাকলেও বসার সময়ও পান না তারা। ইফতারির ফাঁকেই যানজট নিয়ন্ত্রণ করতে হয়ে তাদের। চাঁদপুরে পবিত্র রমজান মাসে ঈদ পূর্ববর্তী ব্যস্ততায় সেচ্ছাসেবী সংগঠন হিসেবে রোভার স্কাউট এর তরুণ সদস্যরা ট্রাফিক পুলিশকে সড়কে সহায়তা করছেন।
ইফতারের সময়ও ট্রাফিক পুলিশ ও সেচ্ছাসেবী সংগঠন এর সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘ইফতারের সময় সবাই বাসায় ইফতার করার জন্য গাড়ি নিয়ে ছুটছে। কিন্তু আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা বিভিন্ন ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে থাকে যাতে সবাই স্বস্তিতে বাসায় গিয়ে পরিবার-পরিজন নিয়ে ইফতার করতে পারে। এ সময় তারা একহাতে পানির বোতল নিয়ে ইফতার করে এবং অন্যহাতে সিগনাল দিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখছে। তিনি কর্তব্যরত পুলিশ সদস্যদের বলেন যে, “সাধারন মানুষের উৎসব নির্বিঘ্ন করতে পারাই আমাদের আনন্দ।’
উল্লেখ্য, চাঁদপুরে পুলিশের কাজে সহায়তা করতে শতাধিক রোভার স্কাউট এর সদস্যরা কাজ করছে নিরলস। তাদের এই দায়িত্ব পালন শুধু দেশের প্রতি ও দেশের জনগণের প্রতি। কিশোর বয়সে তাদের এই ত্যাগ স্বীকার এর জন্য রোভার দের তিনি ধন্যবাদ জানান।
চাঁদপুরবাসীর উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, আপনারা শুধু ট্রাফিক পুলিশের দোষ-ত্রুটি দেখেন। কিন্তু তারা যে অক্লান্ত পরিশ্রম করে আপনাদের সেবায় নিয়োজিত থাকে সেই বিষয়টি মাথায় রেখে মানবিক দৃষ্টিতে দেখবেন ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়(প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews