1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

সুনামগঞ্জে উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ৪৩ বার পঠিত হয়েছে

মোজাম্মেল আলম ভূঁইয়া- প্রতিনিধি,সুনামগঞ্জ:
সুনামগঞ্জে উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় কৃষি ও মৎস্য অধিদপ্তরের দফতরের সাবেক মহাপরিচালক ডঃ আব্দুল মুইদ বলেন- হাওরের ধান যেন ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। আবহাওয়ার পূর্বাভাস সবাইকে জানাতে হবে। আগাম বন্যার পূর্বাভাস পাওয়া মাত্র নিরাপদ ও উচু স্থানে গিয়ে আশ্রয় নিতে হবে। হাওরের কৃষকদের উৎপাদিত ফসল রক্ষার জন্য বিশেষ ভাবে নজর রাখতে হবে।
আজ বুধবার (২৪ শে মার্চ) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় সভা ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মহাপরিচালক ডঃ আব্দুল মুইদ আরো বলেন- করোনার বিরুপ প্রভাবের কারণে গত বছর হাওরের ফসল কাটাতে খুব সমস্যা সৃষ্টি হয়েছিল। সরকারের পক্ষ থেকে দেশের বিভিন্ন জেলা থেকে দক্ষ কৃষি শ্রমিক এনে হাওরের ধান কাটা হয়েছিল। গণ পরিবহণ বন্ধ থাকলেও বিশেষ ব্যবস্থায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সহযোগীতায় সব সম্ভব হয়েছিল।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভা ও কর্মশালায় আরো বক্তব্য রাখেন- ঢাকা কৃষি ও মৎস্য দফতরের তত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, বিদ্যুত কুমার সাহা, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফরিদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সবিবুর রহমান, হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews