1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

হাটহাজারী উপজেলায় জব ফেয়ার মেলার শুভ সূচনা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬২ বার পঠিত হয়েছে
এম এ আহমেদ আরমান, উত্তর চট্টগ্রাম প্রতিনিধিঃ
হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জব ফেয়ার মেলার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (৮ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদের স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।
এ সময় তিনি বলেন, নারী শ্রমিকরা ট্রেনিং নিয়ে দক্ষ হয়ে বিদেশে যাবে। বর্তমানে ১কোটি ২০লক্ষ বাঙালি শ্রমজীবী প্রবাসে কাজ করছেন যার মধ্যে ১০লক্ষ নারী। আর বৈদেশিক ইনকাম দিয়েই দেশ উন্নয়ন হচ্ছে। যা অনেকেই জানেনা। দেশের উন্নয়নকে স্থিতিশীল রাখতে হলে এ ধারাকে অব্যাহত রাখতে হবে।  বিদেশে কাজের বিনিময়ে নারীর আর্থিক সক্ষমতা অর্জনের মাধ্যমে নারী নির্যাতন ও নিপীড়ন হ্রাস পাবে, নিরাপদ নারী অভিবাসন সচল করে দেশের উন্নয়নে নারী কর্মীরা অবদান রাখবে। নারীদের দক্ষ হিসেবে গড়ে তুলে এদেশকে এগিয়ে নিতে হবে। তারা যেন কোন নির্যাতন ও প্রতারণার  স্বীকার না হয় সে জন্য তাদের দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। অচিরেই হাটহাজারীতেও টেকনিক্যাল সেন্টার করা হবে।
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী তথা  মুজিব বর্ষের আহবান দক্ষ হয় বিদেশ যান এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিদেশে জনশক্তি প্রেরণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে  জব ফেয়ার মেলার আয়োজন করেন। এ মেলায় ৮টি সরকারী সহ মোট ২৪টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রুহুল আমিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মহেন্দ্র চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম, টিপু সুলতান, ইউপি চেয়ারম্যানদের পক্ষে আলমগীর জামান সি আই পি। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের (বিএমইটি) অতিরিক্ত মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, উপ-পরিচালক আলী মর্তুজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, অধ্যক্ষ নওরীন সুলতানা, অধ্যক্ষ আশরিফা তানজিম প্রমুখ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews