1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
নির্বাচনী আচরণ‌বি‌ধি প্রতিপালন সংক্রান্ত (চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরা‌স্তি) অব‌হিতকরণ সভা হাজীগঞ্জে ছাত্রলীগ সভাপতির স্ত্রীসহ কিশোরের আত্মহত্যা! হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পিতা পুত্রের   চাঁদপুরে তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি চাঁদপুর নৌথানার জমি প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি বিষ্ণুপুর, কল‌্যাণপুর ও বা‌লিয়া ইউ‌নিয়‌নে চেয়ারম‌্যান প্রা‌র্থি মিজানুর রহমান কালু ভূঁইয়ার গণসং‌যোগ হাজীগঞ্জে বিএনপি থেকে ২ জনকে বহিষ্কার ফরিদগঞ্জে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক মতলব উত্তরে সটাকী বাজার ব্যবসায়ী সমিতির কমিটি গঠন  ছেংগারচর স্কুলের সামনে ভাঙা সেতু, ভোগান্তিতে শিক্ষার্থীরা

চাঁদপুরে ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন’এ’খাওয়ানোর লক্ষ্যমাত্রা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৬৮ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার :
আগামি ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত পক্ষকালব্যাপি জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন সারাদেশে পালিত হবে। এ পনের দিনের কর্মসূচিতে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ভিটামিন’এ’ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। চাঁদপুরেও এ কর্মসূচি চলবে ।

একই সাথে’শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মতো ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানো’র বার্তা প্রচার করা এ ক্যাম্পেইনের অংশ।

জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের এক সুত্রে জানা গেছে,চাঁদপুর জেলায় ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার টার্গেট নেয়া হয়েছে।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৬ হাজার ৮শ’১০ জন আর ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশু হচ্ছে ২ লাখ ৮১ হাজার ৪শ’৫ জন।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সুত্রে এ তথ্য জানাপনো হয়েছে ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews