1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

তোমাদের দৃষ্টি আকর্ষন করছি বাঁচাধন……

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০১৭
  • ৯১ বার পঠিত হয়েছে

_____ মোঃ আলী আক্কাস তালুকদার_____

বর্তমানে সোস্যাল মিডিয়া ফেসবুক,ইমো,ম্যাসেন্জার,ভাইবার এমন এক অত্যাবশ্যকীয় সামাজিক যোগাযোগ মাধ্যম।যার দ্বারা প্রায় সবকিছু বুঝবার/জানবার রয়েছে।ডিজিটাল যুগ হিসেবে বৈদ্যুতিক ও সোস্যাল মিডিয়ার কোনো বিকল্প নাই এটা আমি ও স্বীকার করি।আমি নিজেও ফেসবুক,ইমু,ম্যাসেন্জারের মাধ্যমে অনেক কিছুই দেখতে পাই,জানতে চাই,বুঝতে চাই আমার এই চাওয়া পাওয়ার মাঝে অনুধাবন করি ইমো/ফেসবুক ব্যবহার কারী কিছু কিছু ছেলে ও মেয়েরা মাঝে মাঝে এমন কিছু অশ্লীল/কিংবা আপত্তি কর ছবি,ভিডিও এবং বিশ্রী ভাষায় একে- অপরকে নানাহ পোষ্ট করছে যা সত্যিই আমাদের মতো পিতার/মাতার বয়স্ক ব্যক্তিদের বিবেকে লাগে। মনে ভীষন কষ্ঠ অনুভব করি। তোমরা কি এক বার ও ভাবোনা তোমাদের বাবা মায়ের মতো অনেকেই ফেসবুক/ইমো ব্যবহার করে।যদি কোনো পুত্র /কন্যার বাজে একটি লিখা/পোষ্ট তার বাবা/মায়ের দৃষ্টি গোচড় হয়,তখন ওই সন্তানের প্রতি কিন্চিত হলেও ঘৃনা আসবে। মনে মনে ভাবতে থাকবে আমার প্রিয়্ কিংবা আদরের সন্তানের এতো অধঃপতন হয়েছে? আর ও কত কি?
প্লিজ…..প্রিয় সন্তানেরা ইন্টারনেট,ফেসবুক,ইমো ব্যবহার করো সর্বক্ষন তাতে কোনো আপত্তি নেই,করবোনা…. শুধু একজন বাবার ন্যায় উপদেশ রইলো বাজে কিছু শিখোনা,গ্রহণ করোনা নচেৎ তোমার বাবা/মায়ের আশা পূর্ণ হবেনা।আমার মতো স্বল্প আয় রোজগারের অভিবাবক,বাবা/মার প্রত্যাশা কিন্তু কম নয়।প্রতিটা বাবা/মা,আপনজনের একটাই চাওয়া তাদের সন্তান পড়ালেখা করে অ-নে-ক বড় হবে……। এর মাঝে অনেক অভিবাবক বাবা/মা আছেন কতইনা কষ্ট করে পড়ুয়া সন্তানের জন্য টাকা পাঠান।আর সেই সন্তানগন যদি ঠিক মতো পড়ালেখা না করে ইন্টারনেট,এমবি ক্রয় করে লাগামহীন ফেসবুক নিয়ে সময় নষ্ট করে পরিনতি কি হবে….? ঠকালে কাকে? বাবা/ মা কে? তা-ও-না, ঠকালে তুমি- তোমার নিজেকে। যে সময় তোমরা অহেতুক ইমো/ফেসবুকে অপচয় করিতেছ তা না করে যে যেই বিষয় নিয়ে পড়ালেখা করিতেছ তাতে মনোযোগ বৃদ্ধি কর,দেখবা কি অপূর্ব রেজাল্ট তোমরা করবে…ইনশাআল্লাহ।
বাবা/মায়ের ঘাম ঝড়ানো টাকার ঋণ পরিশোধ হয়ে যাবে। প্রিয় সন্তানেরা আমার এই লেখা পড়ে হয়তোবা অনেকেই বিরক্তি কিংবা কটুক্তি করবে তাও জানি,জেনেও কিছু কথা লিখলাম,কারন আমার ও ইউনিভারসিটিতে অধ্যায়নরত প্রিয় সন্তান রয়েছে।আমি একজন বাবা হিসেবে আমার সন্তানেরা ভালো কিছু করুক এটাই কামনা করি। ভাল কিছু করতে হলে প্রথমত নিজেকে ভালো পথে পরিচালিত করতে হবে। লেখা পড়া সত্যিই কষ্টকর ব্যাপার।সবাই পড়ালেখা করে শেষ প্রান্তে পৌছাতে পারেনা,এতে অনেক মেধা লাগে,শ্রম দিতে হয়,অর্থ লাগে,মনোযোগী হতে হয়।নিজের ভিতরে একটা প্রতিজ্ঞা দৃঢ় করতে হয়।যেনো আমি সত্যিই বড় হবো,অনেক প্রশংসা কুড়াব,আমার অসহায় বাবা/মার মলিন মুখে মনমুগ্দ্বকর হাঁসি ফুটাব।আমার আপনজন গ্রাম/মহল্লার প্রতিবেশি এমনকি দেশ জুড়ে প্রশংসা পাবো।তুমি যদি সত্যিই পড়ালেখার মাধ্যমে ভালো রেজাল্ট করতে পারো তবে দেখবা সবাই তোমাকে অন্যরকম স্নেহ মমতায় গ্রহণ করবে।তোমার সবগুলি ফলাফল যদি ভালো হয় তবে প্রিয় মাতৃভূমিই তোমাকে যথাযোগ্য মর্যাদার আসনে বসবার নিমন্ত্রণ জানাবে।তুমি/তোমরা পারবানা/পারনা এমনটা কখনোই কল্পনা করোনা বাঁচাধন !! আমি একজন বাবা হিসেবে আমার প্রিয় সন্তানদের অনেক বড় হবার স্বপ্ন দেখি।আমার মত অনেক বাবা-মা-ই আছেন, যারা তাদের সন্তানের মাধ্যমে মনের আশা পূর্ণ করার “স্বপ্ন” দেখেন।পড়ালেখা করে নিজেকে একজন যোগ্য মানুষ হিসেবে দাড় করাবে।যেই মাটিতে জম্ম নিয়েছ তার জন্য নিজেকে উৎসর্গ করবে,যেন তুমি চলে গেলে ও এই মাটি তোমাকে না ভুলে। প্রিয় সন্তানেরা আবার ও বলছি অসহায় বাবা/মার অতিকষ্টের টাকা পয়সা জীবন নষ্টের নানাহ নেশা,নারী লোভ,এমবি ক্রয়,অহেতুক আড্ডায় ব্যয় না করে তোমার সঠিক প্রয়োজনে ব্যয় করে বাবা/মার মনের আশা পূর্ণ করতে তোমার নিজেকে সঠিক মানুষ গঠন করতে প্রতিজ্ঞা বদ্ধ হও।সোস্যাল মিডিয়ার উত্তম বিষয়বস্তু গুলি হজম করবে,বাজে……পরিহার করবে।দেখবা সকলির অন্তরে তোমার/তোমাদের জায়গা হবে।উঠতি বয়সের যে সকল সন্তানেরা পড়ালেখা ত্যাগ করে বিভিন্ন কর্মে নিয়োজিত রয়েছ তাদের জন্য একটাই উপদেশ অপচয় করোনা (সময়/টাকা)।নিজেকে কর্মের মাঝে প্রতিষ্ঠিত করো যাতে ভবের উন্নতি সাধন হয়।

লেখক পরিচিতিঃ
মোঃ আলী আক্কাস তালুকদার
(অবঃ) সেনা কর্মকর্তা,
সিনিয়র যুগ্ম সম্পাদক- জাতীয় অনলাইন”বিডিপি নিউজ” পাঠক সংবাদ।
মুক্ত মতে প্রকাশ করার জন্য দেওয়া হইল।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews