1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

নিজ দেশে অবাঞ্চিত হয়ে নির্দয় নির্যাতন সইতে না পেরে শেষে আমাদের ছায়াতলে পরম যত্নে আশ্রীত প্রায় দশ লাখ রোহিঙ্গা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০১৭
  • ১১৪ বার পঠিত হয়েছে

নিজাম আবির  নিজ দেশে অবাঞ্চিত হয়ে নির্দয় নির্যাতন সইতে না পেরে শেষে আমাদের ছায়াতলে পরম যত্নে আশ্রীত প্রায় দশ লাখ রোহিঙ্গা। ত্রান বলি আর দান বলি তারা ভোগ করছে আমার দেশেরি অন্ন বস্ত্র বাসস্থান সহ যাবতীয় সুযোগ সুবিধা। যা তারা আজ ভোগ করছে তা কি আমার দেশ থেকে কমছেনা??? এ ত্রান বা দান, সরকারি জনবল অর্থ এত গুরুত্ব দিয়ে যদি আমার দেশের অনাহারি বা হত দরিদ্রর পিছনে ব্যাবহার করা হতো আমার দেশ কি দরিদ্র মুক্ত হতোনা?? আমার দেশের বঞ্চিতরা কি উপকৃত হতোনা???

সংশ্লিষ্ট মহলের কাছে প্রশ্ন রাখলাম??? এই রোহিঙ্গা ক্যাম্প যাকে আজ মানবতা দেখানো আর রাজনীতির নতুন ক্যানভাস সাজিয়েছে আমার দেশের নেতারা এই রোহিঙ্গাই কিন্তু আমার দেশের জন্য দেহে ক্যান্সার বা টিউমার বয়ে বেড়ানোর মতোই ভয়ঙ্কর হয়ে দাঁড়াবে!!! তারা দখল করে আছে আমাদেরি ভূ-খন্ড দুষিত করছে আমাদেরি পরিবেশ।

তবুও আমরা উদার মানবিক। তা প্রশংসা পাওয়ার দাবীদার। আর এই প্রশংসার সাগরে ভেসে আন্তর্জাতিক রাজনীতির স্বীকার হয়ে আমার দেশ কূল হারা হয়ে যাচ্ছেনাতো!!! একটু চিন্তা করুণতো আপনার ১৫ বছরের বাড়ন্ত শিশুটার মাথায় ৪৫ বছর বয়স্ক লোকের বয়ে বেড়ানোর সমান বোঝা চাপিয়ে দিলে ওই বাড়ন্ত শিশুটার মেরুদন্ড বাঁকা হয়ে যাবেনা??? আমার দেশটাও এখন ওই বাড়ন্ত শিশুটার মতোই। সুশীল আর উচ্চবিত্ত মহল ও নেতাদের বলছি ঢাকা শহর এসি বাড়ী আর গাড়ীতে বসে পুরো বাংলাদেশকে ওই রকম কল্পনা করলে চলবেনা!!! আপনি মেঘনার চরের, দুর্গম গ্রামের(যেখানে আপনাদের মহামূল্যবান পদধূলি বা নেক নজর কখনো পড়েনি পড়বেওনা) হতদরিদ্র বংলাদেশী মানুষটাকে দিয়ে এদেশকে কল্পনা করুন তবে আপনার রঙিন চশমা আপনাআপনি খসে পড়ে যাবে।

তবু আমরা মানবিক দয়ার সাগর কিন্তু তা কতদিন কতজনকে!!? আজ তারা দশ লাখ ১০ মাস পর তারা হবে মিনিমাম ১২ লাখ(শুধু যদি মনে করি নতুন আর কোন রোহিঙ্গা আসলোনা যাহা অসম্ভব) কারণ তারা এক একজন ১৮/২১ সন্তানের গর্বীত জনক জননী!!! চিন্তা করুন তাদের প্রোডাক্টিভিটি!!!! আর সেই রোহিঙ্গাদের কেউ যদি রোহিঙ্গা ক্যাম্প এলাকা অতিক্রম করার সময় আমার দেশের পর্যটকবাহী চলন্ত বাসের জানালা দিয়ে ময়লা(মানুষের পায়খানা!!) নিক্ষপ করে, আবার একটু পর বালি নিক্ষেপ করে তবে কি আমার দেশের পর্যটন শিল্পের জন্য হুমকী বা আতঙ্কের কারণ নয় কি???

কাল যে নানান ধরণের অপরাধ আমার দেশের ভেতরেই তারা করবেনা কার নিশ্চয়তা কতটুকু?? কেন তাদের অপরাধের স্বীকার হবে আমার দেশের জনগণ?? কতটা নিকৃষ্ট জগন্য তাদের চিন্তা চেতনা। আর এ জন্যই কি রোহিঙ্গা সরকার তাদের কে এভাবে…….!!!? ভেবে দেখুন সংশ্লিষ্ট মহল এভাবে আর কতদিন?? দুধ কলা দিয়ে কাল সাপ পুষতেছিনাতো!!!?? আমার মনে হয় বিষয়টা এখনি ভাবা দরকার!!! এ বোঝা সুখকর হবেনা দেশ ও জাতীর জন্য। ক্যন্সারের মতো অসময়ে উপলদ্ধী করে লাভ হবেনা। তাই গানের ভাষায় বলে যাই-সময় থাকতে মনা হুশিয়ার…….

নিজাম আবির

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews