1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭২ বার পঠিত হয়েছে

 

মোঃ আল আমিন হোসেন

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা সদরে অবস্হিত বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতায় ২৯টি ইভেন্টে প্রায় ১৫০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।এবং ৪ টি ইভেন্টে অভিভাবক, অতিথি, শিক্ষকদের খেলা অনুষ্ঠিত হয়।

শনিবার (১৮ ফেব্রুয়ারী ) বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১৮ সালে ফরিদগঞ্জ পৌরসভা সদরে উপজেলার প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত হয় ফরিদগঞ্জ, বর্ণমালা কিন্ডারগার্টেন। শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই তিনটি বিষয়কে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে কিন্ডারগার্টেন শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয়। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় করার উদ্দেশে প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুন্নবী নোমান’র সভাপতিত্বে মোঃ গিয়াস উদ্দিন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, অনুষ্ঠানের উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান, তরুণ সমাজ সেবক কামরুল হাসান সাউদ,প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সমাজ সেবক তাফাজ্জ্বল হোসেন পাটোয়ারী, প্রেসক্লাবের সহ-সভাপতি আমান উল্যা আমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক মামুন হোসাইন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য তিনি বলেন, কিন্ডারগার্টেন গুলো শিক্ষা ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। শিশুদেরকে শিক্ষার পাশপাশি নিয়মিত ক্রীড়াচর্চা করাতে হবে। এছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস, বীরমুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ, তাদের গল্প, এদেশের উন্নয়নের চিত্র তাদের কাছে তুলে ধরতে হবে। সর্বোপরি ভবিষ্যতের আর্দশবান নাগরিক হিসেবে গড়ে তুলতে এসব শিক্ষার্থীদের সঠিক শিক্ষা দিতে হবে। দেশ ক্রমশ: এগিয়ে যাচ্ছে, তাই আগামীর বাংলাদেশের জন্য চাই পরিপূর্ণ একজন নাগরিক। যে শুধু শিক্ষা নয় সততা দেশপ্রেমের মাধ্যমে এই দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের যোগ্য ধারক।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews