1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

বেনামী অনলাইন সমাচার -(১)

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০১৭
  • ১১৭ বার পঠিত হয়েছে

ব্যাঙের ছাতা নিতে খেলতাম ছেলেবেলায়।ব্যাঙের ছাতা দেখতে খুব ভালো লাগতো।অনেক্ষণ দাঁড়িয়ে থেকে দেখতাম একটার সাথে আড়াআড়ি ভাবে গজানো আরেকটা ব্যাঙের ছাতার কি নিবিড় বন্ধন!কতো মিল!একটা ছোট একটা বড় হলেও সবগুলো ব্যাঙের ছাতা দেখতে প্রায় একই রঙের হতো।এগুলো দিয়ে ছেলেবেলার খেলাধুলা খুব জমতো।

ব্যাঙের ছাতার মতো আজকাল এই দেশে অগুনিত বেনামী অনলাইন নিউজ পোর্টাল মিডিয়া প্রতিষ্ঠান গড়ে উঠছে।ব্যাঙের ছাতা প্রকৃতির নিয়মে গজালেও এই দেশে অধিকাংশ অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠান গড়ে উঠছে ব্যক্তিস্বার্থে কোনো নিয়ম- নীতির তোয়াক্কা না করেই।আর এই অনলাইন পোর্টাল দিয়েই স্বার্থান্বেষী কুচক্রি মহলের অনেকেই খেলেন অনেকের সম্মানহানির খেলা।যেমন ধরুন, একজন মাদকব্যবসায়ী নিজ অপকর্ম ঢেকে রাখতে একটা নিউজ পোর্টালের ডোমেইন কিনে যাবতীয় প্রসেসিং সম্পন্ন করে “পরীক্ষামূলক সম্প্রচার’র ” নামে নিজের দু’ একটা ভালো কাজের নিউজ আপডেট দিলেন।পরবর্তীতে নিজের খান্দানের একই কর্মের সাথে সম্পৃক্ত  আরেকজনকে দিয়েও সেই কাজটি করালেন।বিনাবেতনের একজনকে রেখে দিলেন শুধু নিউজ আপডের দেয়ার জন্য।সে সাংবাদিক বনে যাবে একদিন সেই প্রতিশ্র’তি দিয়ে! আরো বলে রাখলেন, পুলিশ যখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মাঠে নামবে ঠিক সেই সময়ে অনলাইনে আমার দু’একটা ভালো কাজের নিউজ আপডেট দিয়ে দিবে।হুজুগে মানুষ আমার ভালো কাজের নিউজ পড়ে ভুলেই যাবে আমি কত বড় মাদকসম্রাট/ সম্রাজ্ঞী।

ঠিক এভাবেই চলবে! আরো মনে রাখবে-মাঝে মাঝে আমার প্রতিপক্ষকে কুপোকাত করতে তাঁর নামেও পাঁচমিশালী সত্যমিথ্যা মিশিয়ে একটা নিউজ আপডেট দিয়ে দিবে।শুনো আরও একটা কথা বলে রাখি, আজকাল তো আর কিবোর্ড এ এত চাপাচাপি করতে হয় না কপি পেস্ট না কি যেনো বলে সেটা মেরে দিও।আর শুনো, এই সমাজে এখন দুস্কৃতকারীর সংখ্যাই বেশি। ভালো মানুষ, স্পষ্টবাদি, সত্যের সন্ধানে নির্ভীক মানুষ আমাদের কুকর্ম সম্পর্কে অবগত হয়ে গেলে তাকেও কুপোকাত করে দিবে। তাঁর নামেও একটা নিউজ আপডেট করে দেবে। এই দেশে অনলাইন মিডিয়ার বেলায় আর কি আইন কানুনই আছে? কিচ্ছু ভেবো না শুধু  আপডেট মেরে দিবে।ব্যাঙের ছাতার মতোই তো গড়ে উঠছে এসব “ঐদেখাযায়নিউজটুয়েন্টিফোরডটকম”

“মানবসমআজআবালেরনিউজডটকম” আমাগো মতো এসব পোর্টাল মহাজন্দের  গুপ্তকেশাগ্র স্পর্শ করার ক্ষেমতা কি কারও আছে?আমাদের কাঁধে হাত সিনাটান  করে কথা বলা ভুয়া মুক্তিযোদ্ধা, চেতনাব্যবসায়ী রাজনৈতিক কাউয়ার (নেতার)।মাদক সিন্ডিকেটের বড় বড় রুইকাতলার।বিনা বেতনের দুর্মুখ, তুই আপডেট চালিয়ে যা।আপডেট চালিয়ে যা।কুপোকাত করে দে ..। 

সুবোধ কখনো পালাবে না ওকে পালাবার ভয় দেখা দুর্মুখ ..।তুই আপডেট চালিয়ে যা ..। (চলবে )

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews