1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুরের ঘটনায় ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ১৯২ বার পঠিত হয়েছে
আলমাস হোসেন : ঢাকা জেলা প্রতিনিধি
সাভারের আশুলিয়ায় এক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর চালিয়ে নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় আজিজুল হক নামের এক ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সাংবাদিক পরিচয়ে এলাকায় প্রভাববিস্তার করতো বলে জানা যায়।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে আশুলিয়া মোজারমিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত আজিজুল হক (২৫) আশুলিয়ার শ্রীপুর তালটেক এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে। সে নিজেকে ‘ দৈনিক সত্যের সংগ্রাম’ নামের একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিত বলে জানা যায়।
আহতরা হলেন- আশা মেডিকেল হলের মালিক মোঃ জাহাঙ্গীর খান (২৯) ও তার ভাই আলমগীর হোসেন (৩৬)। তারা আশুলিয়ার মধুপুর নতুন নগর এলাকার মৃত মকবুল খানের ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১২ মে রাত সাড়ে ৮টার দিকে আশুলিয়ার শ্রীপুর এজিজগেট এলাকায় অবস্থিত নিজ ফার্মেসিতে বসে তাদের বাড়ীর বিল্ডিং তৈরীর কন্ট্রাকশন কাজের হিসাব করতে ছিলেন ভুক্তভোগী ওষুধ ব্যবসায়ী জাহাঙ্গীর খাঁন। এমন সময় পূর্ব শত্রুতার জেরে অভিযুক্ত আজিজুলসহ অজ্ঞাত ৩/৪জন হাতে লোহার রড, কাঠের বাটাম ও দেশীয় অস্ত্র নিয়ে ফার্মেসির ভিতরে প্রবেশ করে কিছু বুঝে উঠার আগেই অতর্কিত হামলা চালায় এবং এলোপাতাড়ী ভাবে মারতে থাকে। এ সময় অভিযুক্ত আজিজুল হক তার হাতে থাকা লোহার রড দিয়ে ভুক্তভোগীকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করিতে গেলে, ভুক্তভোগী ওই আঘাত বাম হাত দিয়ে প্রতিহত করে। এতে তার বাম হাতের কব্জীর উপরে লেগে হাড় ফেটে যায় এবং গুরুত্বর রক্তাক্ত জখম হয়। পরে সে দোকানের মেঝেতে লুটিয়ে পড়লে অভিযুক্তরা তার দোকানের ক্যাশ বাক্স থেকে বিল্ডিং ঠিকাদারের জন্য রক্ষিত ৩ লক্ষ টাকা নিয়ে নেয়। এ সময় অন্যান্যরা তাদের হাতে থাকা কাঠের বাটাম ও লাঠি সোটা দিয়ে দোকানের কাউন্টার টেবিল ও গ্লাস ভাংচুর করে। যাতে তার অনুমানিক ২০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়।
এ সময় ভুক্তভোগী ব্যবসায়ীর ডাক চিৎকারে তার বড় ভাই আলমগীর হোসেন এগিয়ে আসলে অভিযুক্তরা লোহার রড দিয়ে তার ভাইকে হত্যার উদ্দেশ্যে মাথার বাম পার্শ্বে আঘাত করে। এতে তার ভাইয়ের মাথা ফেটে গুরুত্বর রক্তাক্ত জখম হয়। এছাড়াও তার ভাইয়ের ডান হাতের কব্জী সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পরে সেও মাটিতে লুটিয়ে পড়লে তাদেরকে প্রাননাশের হুমকি দিয়ে অভিযুক্তরা চলে যায়। পরে পার্শ্ববর্তী দোকানদার ওই ব্যবসায়ী ও তার ভাইকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়া ভর্তি করে। পরে এ ঘটনায় ভুক্তভোগী জাহাঙ্গীর খান বাদী হয়ে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে পুলিশ।
এ বিষয়ে ভুক্তভোগী জাহাঙ্গীর খান বলেন, গ্রেপ্তারকৃত আজিজুল হক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করতো। বিভিন্ন ধরনের চাঁদাবাজি করতো। নিজেকে সাংবাদিক পরিচয় দেওয়ায় কেউ তাকে কিছু বলার সাহস পেত না।
এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীন আহমেদ নয়ন বলেন, এ ঘটনায় ভুক্তভোগীর দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে আহত ভুক্তভোগীসহ স্থানীয়দের সাথে কথা বলে জানতে পারি সে এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করতো।
এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হাচিব সিকদার বলেন, গ্রেপ্তারকৃত আজিজুল হকের বিরুদ্ধে আশুলিয়ার শ্রীপুর এলাকার এক ওষুধ ব্যবসায়ীকে মারধর ও দোকান ভাংচুরের করে টাকা লুটের অভিযোগে একটি মামলা ছিল। সেই মামলায় গতকাল রাতে তাকে গ্রেপ্তার করা হয়। আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews