1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান আখি নির্বাচিত চাঁদপুরের ২ মতলবে ঘোড়া ও দোয়াত কলমের জয় চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার পদ্মফুলের গনসংযোগ চাঁদপুরের মতলব উত্তরে ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা অসুস্থ, পরে মৃত্যু মতলব উত্তরে সুষ্ঠু নির্বাচনের লক্ষে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাময়িক অসুবিধা হচ্ছে: প্রতিমন্ত্রী বৈশাখী মেলায় রংয়ের ঢুলের কনসাট ও মেঘনা থিয়েটারের নাটক মঞ্চস্হ ৮ মে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ  মতলব উত্তরে প্রবাসীর বাড়ীতে চুরির ঘটনা, স্বর্ণালংকার লুট নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত। 

মতলব উত্তরে শেষ সময়ে আতর টুপির দোকানে ক্রেতাদের ভিড়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩১ বার পঠিত হয়েছে
সুমন আহমেদ :
ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতে ইতোমধ্যেই প্রায় নতুন পোশাক কেনা শেষ। এখন সবাই ভিড় জমাচ্ছেন আতর, টুপি আর জায়নামাজের দোকানে। আতর, টুপি আর জায়নামাজের পাশাপাশি সুরমা এবং তসবিহও কিনছেন অনেকে। সব বয়সের ক্রেতার চাহিদাকে মাথায় রেখে নিজেদের সম্ভার সাজিয়েছেন দোকানিরা। বড় বিপণি বিতান থেকে শুরু করে ফুটপাতের দোকানে দোকানে এখন আতর-টুপি কেনার ভিড়।
ছেংগারচর বাজার কলেজ রোড, শাহজালাল মার্কেট, স্কুল রোড এর বিভিন্ন দোকনে পাওয়া যাচ্ছে ঈদের নামাজে ব্যবহৃত এসব উপকরণ। গতকাল রোববার উপজেলার বিভিন্ন বাজারের বিপণি বিতান আর ফুটপাত ঘুরে দেখা যায়, ঈদের নামাজের এই অনুসঙ্গগুরো কিনতে ভীড় করছেন ক্রেতারা। আর্কষণীয় নকশা আর নানা কারুকার্যে সুসজ্জিত টুপির প্রতি ক্রেতাদের আর্কষণ বেশি। দেশী পণ্যের পাশাপাশি চাহিদা বাড়ছে বিদেশী পণ্যেরও। বিশেষ করে বিদেশী আতরের প্রতি চাহিদা দেখা গেছে ক্রেতাদের।
দোকানিরা জানালেন, নকশা ও কারুকার্যের মান ভালো হওয়ায় এবার দেশি টুপির চেয়ে বিদেশি টুপি বেশি কিনছেন ক্রেতারা। মায়ের দোয়া আতর হাউজের মালিক সফিকুল ইসলাম জানান, দেশি গোল টুপি ৫০ থেকে ৩৫০টাকাসহ বিভিন্ন মূল্যের টুপি বিক্রি হচ্ছে। বিদেশী গুলোর মধ্যে জর্ডানী টুপি ১৫০ টাকা, পাকিস্থানী টুপি ৩০০ টাকা থেকে ৪০০ টাকা, নেপালী টুপি ২৫০ টাকা এবং গুজরাঠী টুপি পাওয়া যাচ্ছে ২০০ থেকে ২৫০ টাকার মধ্যে। সাধারণত ঈদেই আতরের চাহিদা থাকে সবচেয়ে বেশি। ঈদের দিন মন মাতানো ঘ্রান আর সুবাস ব্যবহার করতে আতরের বিকল্প নেই। তাই শুধু ঈদ নয় নিত্যদিনেও ব্যবহার করা জন্য আতর কিনে নিয়ে যাচ্ছেন ক্রেতারা। ঈদকে সামনে রেখে সৌদি আরব, ফ্রান্স, দুবাই, পাকিস্তান জার্মানী এবং ভারত থেকে বিভিন্ন ব্র্যান্ডের আতর এসেছে এবারের ঈদ বাজারে। বিদেশি আতরের পাশাপাশি দেশি আতরের চাহিদাও রয়েছে বেশ।
ঈদের নামাজ পড়তে অনেকেই সঙ্গে করে নিয়ে যান জায়নামাজ। আর তাই ঈদকে সামনে রেখে জায়নামাজের বিক্রিও বৃদ্ধি পেয়েছে। এবারের ঈদে সুতি জায়নামাজের চাহিদা বেশি বলে জানা গেছে। এর পাশাপাশি ভেলভেট, সুতি, কার্পেটসহ বিভিন্ন কাপড়ের জায়নামাজ পাওয়া যাচ্ছে। দেশি এসব জায়নামাজ পাওয়া যাচ্ছে ১০০ থেকে ৭০০ টাকার মধ্যে। এছাড়া সৌদি আরব এবং চীন থেকে আমদানিকৃত জায়নামাজ পাওয়া যাচ্ছে ৩০০ থেকে ১২০০ টাকার মধ্যে। এসবের পাশাপাশি তসবিহও বেশ বিক্রি হচ্ছে বলে জানালেন অনেক দোকানি। এবারের ঈদ বাজারে বিভিন্ন দামি পাথরের তসবির চাহিদা বেশি। এর পাশাপাশি রয়েছে প্লাস্টিকের দানা ও সাধারণ পাথরের তসবিহ। এছাড়া চাইনা তসবিহ, ডিজিটাল তসবিহ এবং পাথরে খোদায় করা এসব তসবিহ পাওয়া যাচ্ছে ২০ টাকা থেকে ৩৫০ টাকার মধ্যে।
ঈদ বাজারের আরেক আকর্ষণ হলো পাঞ্জাবি। ছেলেদের শার্ট প্যান্ট না কিনলেও পাঞ্জাবি বাদ পড়েনা কারোও। রশিদ ভূইয়া সুপার মার্কেটের ঢালী গার্মেন্টেস এর মালিক রেফায়েত ঢালী বলেন, আমারা ক্রেতাদের চাহিদানুযায়ী পাঞ্জাবী সরবরাহ করি। আমাদের কাছে ইন্ডিয়ান সুতি ও কাতান কাপড়ের পাঞ্জাবিগুলো বেশি। এগুলো ৮০০ টাকা থেকে ১২০০ টাকারে মধ্যে পাওয়া যাচ্ছে।
ক্রেতা জনি সরকার ও নাজিম দর্জি বলেন, ঈদের দিনে জায়নামাজ, আতর, টুপি, সুরমা এগুলো অবিচ্ছেদ্য উপকরণ। জায়নামাজ তো বাসায় আছে এখন বাচ্চার জন্য টুপি কিনে নিয়ে যাচ্ছি। এক মাস সিয়াম সাধনা করে সারা বিশ্বের মুসলিম উম্মাহর জন্য প্রার্থনা করা হবে ঈদের জামাতে। নতুন পাঞ্জাবি,পাজামা, টুপি আর সুগন্ধি ব্যবহার করে পবিত্র ঈদের সালাত আদায় করে কুশল বিনিময় করবে ধর্মপ্রাণ মুসলমানেরা। তাই শেষ সময়ের কেনাকাটায় আতর টুপি কিনতে দোকানগুলোতে ভীড় জমাচ্ছেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews