1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সমাবেশ ও মানববন্ধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ২৬৭ বার পঠিত হয়েছে
 মানিক দাস // সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ১৮ জুন শনিবার বিকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী সম্মুখে এ মকনববন্ধন কর্মসূচী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকারের সভাপতিত্বে ও নাট্য ব্যাক্তিত্ব এম আর ইসলাম বাবু সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, আমাদের একটাই দাবি তা হলো  সরকারের রাস্ট্রিয় বাজেটে সাংস্কৃতিক খাতে  কমপক্ষে ১ শতাংশ অর্থ বরাদ্দ রাখা হোক। চাঁদুপর জেলা সম্মিলিত   সাংস্কৃতিক জোটের মেয়াদ অনেক আগেই উত্তীর্ণ হয়ে গেছে। আমরা চাই এই মাসের মধ্যেই আহ্বায়ক কমিটি গঠন করে পরবর্তীতে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করবো। আমরা অনেক সহ্য করেছি কোন কিছুই আমরা পাইনি। স্বামীকে শাশুড়িকে চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সভাপতির সাথে কোন যোগাযোগ না করেই সভা  ডেকেছেন। আমরা চাই এ কমিটি ভেঙরগে আহ্বায়ক কমিটি করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে সাংস্কৃতিক জোটের কার্যক্রম পরিচালনা করা হবে।স্বাধীনতা বিরোধী এমন কোনো ব্যাক্তি এ কমিটিতে থাকতে পারবে না। আমরা কোনো সরকারের বিরোদ্ধে রাজপথে নামিনি। আমরা সাংস্কৃতিক কর্মীরা প্রধান মন্ত্রীর কাছে আমাদের দাবী জানাতে আজকে রাজপথে দাঁড়িয়েছি। আমরা আমাতের দাবী বাজাটে শতকরা ১ ভাগ বৃদ্ধির দাবীতে রাজপথে নেমেছি।
এ সময়  বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক অজয় ভৌমিক,শহিদ পাটোয়ারী, রফিক আহমেদ মিন্টু, চাঁদপুর  স্বপন সেন গুপ্ত , রূপালী চম্পক,হারুন আল রশিদ,জাহাঙ্গীর হোসেন,আমির উদ্দীন বাপ্পী,
 আরো উপস্হিত ছিলেন, রুমা সরকার,ইতু চক্রবর্তী, শ্যাম সুন্দর মন্ডল, মজিবুর রহমান দুলাল, বিশ্বনাথ দাস, একে আজাদ, অনিমা সেন চৌধুরী,সাধন সরকার, ডাঃ হারুনুর রশিদ, দিপক ভট্টাচার্য, বিরেন সাহা, সুমা দত্ত, অনিতা নন্দি, শুকদেব রায়, গোবিন্দ মণ্ডল, কার্তিক সরকার, পি এম বিল্লাল হোসাইন, মিঠুন বিশ্বাস,তবিবুর রহমান রিংকু, শান্তি রক্ষিকসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা ও সদস্যরা।
মানববন্ধনে অংশ গ্রহন করে অনন্যা নাট্য গোষ্ঠী, বর্নচোরা নাট্য গোষ্ঠী,চাঁদপুর ড্রামা,মেঘনা থিয়েটার,জাগরন সাংস্কৃতিক কেন্দ্র, নৃত্যাঙ্গন, সংগীত নিকেতন, বাউল শিল্পী গোষ্ঠী, নৃত্যধারা, সপ্তরূপা নৃত্য শিক্ষালয়,বঙ্গবন্ধু আবৃত্তিপরিষদ, সূরধ্বনিরসংগীত একাডেমী, সপ্তসূর সংগীত একাডেমী,অনন্যা নাট্য গোষ্ঠী, বর্নচোরা নাট্য গোষ্ঠী, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন, রং ধনু শৃজনশীল নৃত্য সংগঠন, অরুপ নাট্য গোষ্ঠী, স্বরলিপি নাট্য গোষ্ঠী, সারদা দেবী সংগিত একাডেমী হাজীগঞ্জ, মৃত্তিকাসহ চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্য সংহঠন এ কর্মসূচীতে  অংশ গ্রহন করে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews